বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

করোনায় একদিনে শনাক্ত ২৮৭, মৃত্যু ৬

করোনায় একদিনে শনাক্ত ২৮৭, মৃত্যু ৬
করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৬ জন মারা গেছে এবং শনাক্ত হয়েছেন ২৮৭ জন। গতকাল শনাক্ত ছিল ৩৮৯ জন। এখন পর্যন্ত মৃত্যু ২৯ হাজার ৪০৮ জন এবং শনাক্ত ২০ লাখ ৩২ হাজার ৮৩২ জন।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এদিন প্রতি ১০০ নমুনায় শনাক্তের হার ৬ দশমিক ৯৭ শতাংশ বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৫৪ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৯ লাখ ৭৫ হাজার ৪০৬ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ১১১টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ১২০টি। এখন পর্যন্ত এক কোটি ৪৯ লাখ ৫৬ হাজার ৮১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ৬ দশমিক ৯৭ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৫৯ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ১৬ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, মৃত্যুবরণকারীদের ৫ জন পুরুষ ও ১ জন নারী। তাদের ১ জন ঢাকায়, ২ জন চট্টগ্রামে, ২ জন রাজশাহীতে ও ১ জন ময়মনসিংহে অবস্থান করছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *