বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে রাউজানে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার ‘আওয়ামী লীগ গরীব দুখী মেহনতি মানুষের কল্যানে রাজনীতি করে’ -কম্বল বিতরণ অনুষ্ঠানে এমপি মুহিব ডিমলায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা রিজার্ভ কমে ৩৩ বিলিয়নে নেমেছে নিউজিল্যান্ডদের কাছে সিরিজ হারল ভারত তিন নারী রেফারি, ইতিহাস গড়তে যাচ্ছে কাতার বিশ্বকাপ কীর্তি সুরেশের বিয়ে প্রফেসর মযহারুল ইসলাম ॥ শ্রদ্ধাঞ্জলি সিটি করপোরেশনে মহামারি বিশেষজ্ঞ পদসৃষ্টির প্রস্তাব পেয়েছি : স্থানীয় সরকারমন্ত্রী বৃহস্পতিবার বাংলাদেশ সফরে আসছে ভারত

স্কটল্যান্ড কাছে হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক
এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ছোট দলগুলো নিজেদের সামর্থ্যের প্রমাণ দিচ্ছে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে এশিয়ার চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে ৫৫ রানের বড় ব্যবধানে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছিল নামিবিয়া। এবার ওয়েস্ট ইন্ডিজকে ৪২ রানে হারাল স্কটল্যান্ড।

স্কটিশদের ১৬১ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে ১১৮ রানেই গুটিয়ে যায় ক্যারীবিয়দের ইনিংস। ইনিংসের শুরুতেই কাইল মায়ার্সকে হারায় ওয়েস্ট ইন্ডিজ। ডেভির বলে ক্যাচ তুলে দিয়ে ১৩ বলে ২০ রান করে প্যাভিলিয়নে ফেরেন মায়ার্স। এরপর ব্র্যান্ডন কিংকে নিয়ে ৩৩ রানের একটি জুটি করেন এভিন লুইস। তবে এই জুটি ভাঙার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ক্যারিবীয়দের ইনিংস।

অধিনায়ক পুরান ৯ বলে ৪ এবং ব্রুকসও ফেরেন ৯ রান করেই। রোভম্যান পাওয়েলও মাত্র ৫ রান করেই ক্যাচ আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। এরপর জেসন হোল্ডার, জোসেফ, আকেল হোসেইনরা দলকে বেশিদূর টানতে পারেনি। হোল্ডার ৩৩ বলে ৩৮ রান করে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও দলকে জেতাতে পারেননি। আর জোসেফ গোল্ডেন ডাক, স্মিথ ৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

স্কটল্যান্ডের হয়ে তিন উইকেট পেয়েছেন মার্ক ওয়াট। এ ছাড়া দুটি করে উইকেট পেয়েছেন মাইকেল লিস্ক এবং ব্র্যাড হুইল। এর আগে বেলেরিভ ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমে স্কটল্যান্ডের শুরুটা ছিল দারুণ। জর্জ মুন্সি ও মাইকেল জোন্সের ওপেনিং জুটি থেকে আসে ৫৫ রান। জোন্স ২০ রান করে হোল্ডারের বলে বোল্ড হলেও একপ্রান্ত আগলে রাখেন মুন্সি।

এরপর বৃষ্টির বাধায় আধঘণ্টার মতো খেলা বন্ধ ছিল। বৃষ্টি থামার পর খেলা শুরু হলেও রানের গতি কমে যায় স্কটিশদের। যদিও হাল ধরে রেখেছিলেন জর্জ মুন্সি। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ৬৬ রানে। ৯ চারে সাজানো ইনিংসে তিনি বল খেলেছিলেন ৫৩টি। শেষ দিকে ম্যাকলিওডের ১৪ বলে ২৩ এবং গ্রিভসের ১১ বলে অপরাজিত ১৬ রানে নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬০ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় স্কটিশরা।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটি করে উইকেট পেয়েছেন জোসেপ ও হোল্ডার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *