মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সেনবাগে এক বিদ্যালয়ের ৪৩ এসএসসি ভোকেশনাল শিক্ষার্থীর সকলেই ফেল! ১০ শিক্ষক অবরুদ্ধ সুইস বাধা ডিঙিয়ে শেষ ষোলোয় ব্রাজিল রাজশাহীর গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ৮ শ’ ভেড়া বিতরণ শ্বাসরুদ্ধকর ম্যাচে রোমাঞ্চকর জয় ঘানার গুলিস্তানে রেডজোনে দোকান বসানোয় পাঁচজনের জেল জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব সমকাল সাংবাদিক শিমুলের ছেলে সাদিক ভবিষ্যতে প্রকৌশলী হতে চায় কৃষকের কোমরে দড়ি, যাদের কাছে হাজার কোটি টাকা তাদের কিছু হয় না : আপিল বিভাগ ‘লগে আছি ডটকম’-এর এমডি গ্রেফতার! ৩২ বছর আগের নায়িকাকে নিয়ে সালমান ফিরছেন রিমেক নিয়ে আমার আপত্তি নেই : ইয়োহানি জার্সিতে পা লাগায় মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি! একসঙ্গে জিপিএ-৫ পেলেন বাবা-ছেলে! কোটি কোটি টাকা নিয়ে যাচ্ছে, আমরা কি চেয়ে চেয়ে দেখব : হাইকোর্ট প্রেমিকার ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে চাঁদা দাবিতে আটক ৩

শাহজাদপুরে এনডিপি-এসইপি-ডেইরি প্রকল্পের উদ্দ্যোগে কর্মশালা অনুষ্ঠিত

সাগর বসাক :

সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) প্রকল্পের আওতায় পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন ( পিকেএসএফ) এর আর্থিক সহযোগিতায় “বাংলাদেশে যমুনা নদীবাহিত উত্তরাঞ্চলের ডেইরী বিজনেজ ক্লাস্টারকে নিরাপদ দুগ্ধ ও দুগ্ধজাতপণ্য উৎপাদনের জন্য পরিবেশ উন্নয়নের অনুশীলন প্রচার করা” উপ- প্রকল্পটি ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) সিরাজগঞ্জ জেলার ২টি উপজেলার ৭টি ইউনিয়নে ৪৫ টি গ্রামের ৩ হাজার উপকারভোগীকে নিয়ে বাস্তবায়ন করে চলেছে । এই প্রকল্পের মূল লক্ষ্য -পরিবেশ বান্ধব আধুনিক প্রযুক্তি গ্রহনের মাধ্যমে প্রতিযোগিতামূলক ডেইরী উদ্যোক্তাদের শক্তিশালী করা এবং দুগ্ধজাত পণ্য উচ্চ মূল্যের বাজারে প্রবেশের সহযোগিতা করা। এই কর্মসূচির অংশ হিসাবে আজ বৃহস্পতিবার শাহজাদপুর উপজেলার দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী উদ্যোক্তাদের নিয়ে উপজেলা প্রাণিসম্পদ অফিস হল রুমে পরিবেশ সনদ বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়। উক্ত কর্মশালায় বক্তব্য রাখেন প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ মাহফুজুর রহমান, পরিবেশ অধিদপ্তরে সহকারী পরিচালক মোঃ আব্দুল গফুর । বক্তরা বলেন, যারা খামার বা দুগ্ধজাতপণ্য উৎপাদন করে ব্যবসা করছেন ,তাদের পরিবেশ বিষয়ক ছাড়পত্র অবশ্যই দরকার হবে , সরকার এ ব্যাপারটি গুরুত্বের সঙ্গে দেখছে। পরিবেশ ছাড়পত্র পেতে কি কি কাগজপত্রের প্রয়োজন পড়ে এবং প্রক্রিয়ার ধাপগুলো সমন্ধে আলোচনা করেন । দ্রুত পরিবেশ বিষয়ক ছাড়পত্র গ্রহণের জন্য পরামর্শ দেন এবং পরিদর্শন সাপেক্ষে পরিবেশ অধিদপ্তর থেকে সার্বিক সহযোগিতা করা হবে বলে আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোঃ আব্দুল মালেক আকন্দ, লাইভস্টক অফিসার ডাঃ মোঃ তৌফিকুল হক , পরিবেশ কর্মকর্তা মাহমুদুর রহমান , টেকনিক্যাল অফিসার ডাঃ মোঃ মুকতাদির করিম খানঁ , ফাইন্যান্স এন্ড প্রকিউরমেন্ট অফিসার মোঃ আজাহার আলী এবং প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ সোনালী খাতুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *