শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ও তাদের আশ্রয়দাতাদের চাহিদা পূরণে পাশে আছে যুক্তরাষ্ট্র বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন ঝড়বৃষ্টির শঙ্কা চিকিৎসকরা উপজেলায় যেতে চান না : স্বাস্থ্যমন্ত্রী সচিবরা নিজেদের রাজা মনে করেন: হাইকোর্ট বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ নারী শিক্ষার প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস: প্রধানমন্ত্রী ‘বিয়ে’ করছেন শুভ-অন্তরা! দুজনেরই সিদ্ধান্ত বিয়ে করব না: নুসরাত ফারিয়া স্পিকারের সঙ্গে চীন রাষ্ট্রদূতের সাক্ষাৎ হাসপাতালে রোগীদের বারবার একই টেস্ট বন্ধ কর‍তে হবে : মেয়র আতিক নয়াপল্টনে ‘সহিংসতা’র সুষ্ঠু তদন্ত চায় যুক্তরাষ্ট্র ফখরুল সাহেব, হুঁশ হারাবেন না, অবস্থা শিশুবক্তার মতো হবে: হানিফ রাঙ্গাবালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  সাঁথিয়ায় অটোবাইক চাপায় প্রাণ গেল শিশুর

‘বাংলাদেশের অস্তিত্বের সাথে জড়িয়ে আছে নৌকা’ — ডেপুটি স্পীকার

সরকার আরিফ ইফতেখার, পাবনা প্রতিনিধি : ‘বাংলাদেশের অস্তিতের সাথে জড়িয় আছে নৌকা প্রতীক। বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই প্রতীকের মাধ্যম সবাইকে একসূত্রে গেঁথেছিলন, এনে দিয়েছেন স্বাধীনতা। তাঁর অবর্তমানে নৌকার হাল ধরেছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যিনি দেশকে নিয়ে যাচ্ছেন উন্নতির শেখড়ে। শেখ হাসিনার জন্মদিন মানেই জাতির উৎসবের দিন। জাতির জন্য এটি আনন্দের দিন। এই দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পৃথিবীতে এসেছেন। যিনি যাদুকরী কাজের মাধ্যম বিশ্বনেতাদের তাক লাগিয়ে দিয়েছন, বিশ্বে বাংলাদেশের একটা পরিচিতি এনে দিয়েছন। জাতিসংঘের ঘোষণায় আদায় করে নিয়েছেন বিশ্বের তৃতীয় সেরা প্রধানমন্ত্রীর মর্যাদা। আর এ সব কিছুর সাথেই জড়িয়ে আছে নৌকা প্রতীক। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে নৌকা প্রতিককে এগিয়ে নেওয়াই আমাদের লক্ষ্য। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই স্বাধীনতা পেয়েছি, বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনা যদি আজ বেঁচে না থাকতেন তাহলে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংসস্তুপে পরিণত হতো। বাঙ্গালী জাতিকে মাথা উচু করে দাঁড়ানোর প্রেরনা এই নৌকা। বঙ্গবন্ধু ছিল এই নৌকার মাঝি। এই জাতিকে নৌকার সাথেই থাকতে হবে, এ কারণে এই প্রতিক বাঙ্গালী জাতির সঙ্গে বেঈমানী করে নাই’ বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাড. শামসুল হক টুকু এমপি বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় পাবনার সাঁথিয়ায় ইছামতি নদীতে আয়োজিত শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষ্য  নৌকাবাইচ প্রতিযাগিতার পুরুস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।

১০দিন ব্যাপী নৌকাবাইচ প্রতিযোগিতায় বাগচী চ্যালঞ্জার, মায়ের দোয়া, আফড়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন কারে। সাঁথিয়া পৌরমেয়র মাহবুবুল আলম বাচ্চু এর সভাপতিত্বে এবং শফিকুল ইসলাম রিপন ও মামুনের পরিচালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাঁথিয়া উপজলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, উপজলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন বেড়া পৌরসভার মেয়র আসিফ শামস রঞ্জন, আ’লীগ নেতা হাসান আলী খান, অধ্যক্ষ নজরুল ইসলাম, রবিউল করিম হিরু প্রমূখ।

এ সময় সাথিয়ার স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। নৌকাবাইচ উপভাগ করার জন্য ইছামতি নদীর দুই পাড় হাজার হাজার নারী পুরুষ দর্শক সমাগম হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *