শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আজ না হয় কাল, খবরটা জানাজানি হবেই : সিদ্ধার্থ ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ঝগড়ায় সংঘর্ষে নিহত ১ চরাঞ্চলে ভূট্টা চাষে কৃষকের আগ্রহ বেড়েছে  আমাদের হৃদয় আছে বলেই আমরা সেমিফাইনালে : মার্তিনেস নিষেধাজ্ঞা প্রত্যাহার করলে ইরান পরমাণু চুক্তি মেনে চলবে : তেহরান কটিয়াদীতে মুরগির বিষ্ঠা দিয়ে মাছ চাষ স্বাস্থ্যঝুঁকি বাড়ছে দুপুরের পর জেলেরা গভীর সাগরে যেতে পারবে ইনজেকশন দিয়ে স্বাবলম্বী দেড় শতাধিক নারী বঙ্গবন্ধু তরুণ লেখক পরিষদের সম্মেলন ও গুণীজন সম্মাননা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বেগম রোকেয়া দিবস উদযাপন গোলাপবাগে ইন্টারনেট নেই, মোবাইলে কলড্রপ খালেদা জিয়ার হাত কালো নয়, সাদা: আফরোজা আব্বাস পটুয়াখালীর “শ্রেষ্ঠ জয়িতা” কলাপাড়ার মিলি রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ মানবাধিকার লঙ্ঘনের শামিল: আইনমন্ত্রী নাশকতার চেষ্টা হলে প্রতিহত করা হবে : র‌্যাব

ঢাবি’র সমাবর্তনে উচ্চতর ডিগ্রির সনদ পেলেন ফাহিম হাসান খান

নিহাল খান, রাজশাহী ব্যুরোঃ

সিরাজগঞ্জের শাহজাদপুরের কৃতি সন্তান ফাহিম হাসান খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন অনুষ্ঠানে উচ্চতর ডিগ্রির সনদ গ্রহণ করেছেন।

এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি সম্পন্ন করেন।তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১-১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

গত ১৯ নভেম্বর শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার হাতে সনদপত্র তুলে দেন।

সম্প্রতি তিনি ৪০তম বিসিএস এর চূড়ান্ত নিয়োগে প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

ফাহিমের পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চাওয়া হয়েছে।

উল্লেখ্য,ফাহিম হাসান খান সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার ছয়আনীপাড়া মহল্লার ব্যাংকার আবুল কাশেম খানের একমাত্র সন্তান।

এছাড়া তিনি সাবেক ব্যাংক কর্মকর্তা মোঃ ওমর ফারুক খানের ভাতিজা এবং শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি,সাংস্কৃতিক কর্মী নাহিন খান ও অনলাইন নিউজ পোর্টাল যমুনা প্রতিদিন এর সম্পাদক  এবং বাংলা খবর বিডির রাজশাহী ব্যুরো প্রধান সাংবাদিক নিহাল খানের চাচাতো ভাই।

শিক্ষা জীবনে ফাহিম হাসান খান ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি থেকে ইইই বিভাগে স্নাতক ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।তিনি সব পরীক্ষায় প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হন।

এছাড়াও তিনি বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট কর্তৃক পরিচালিত কমিউনিটি ব্যাংকের আইটি বিভাগের সিনিয়র অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাবা মায়ের ইচ্ছা পূরণে বিসিএস-এ অংশ নেন ফাহিম। মা-বাবা তাকে সাহস জুগিয়েছেন।প্রথম পছন্দ ছিল প্রশাসন ক্যাডার,তা পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *