সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পার্বত্য চট্টগ্রামের সীমান্ত সড়ক প্রকল্প পরিদর্শন করলেন সেনাপ্রধান মীরসরাইয়ে মসজিদের জন্য ২৮ শতক জমি দান করলেন শিক্ষক আবুল কালাম বেড়েই চলছে ইজিবাইক; প্রতিনিয়ত দূর্ঘটনার কবলে পথচারীরা চিলমারীতে ইট ভাটায় অভিযান : ২লাখ টাকা জরিমানা পত্নীতলায় উপজেলার বিভিন্ন দপ্তর পরিদর্শন করলেন ডিসি বিএনপি রিমোট কন্ট্রোল নেতৃত্বে চলছে : কাদের কলমাকান্দায় গ্রাম উন্নয়ন কমিটির কর্মশালা অনুষ্ঠিত সাঁথিয়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু : পরিবারের দাবি হত্যা খানসামায় অনুমোদনবিহীন সার তৈরি করায় জরিমানা কৈলাশ খেরকে বোতল ছুড়লেন দর্শকরা পিএসজিকে রুখে দিল রেইমস ঝিকরগাছায় মহিলাদের সদাইপাতির দোকান উদ্বোধন সত্যিকারের হিরো খুঁজে পেলেন শাকিব খান ঘরের মাঠে পয়েন্ট হারাল রিয়াল ডামুড্যায় মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

জীবন্ত কিংবদন্তি অমিতাভ বচ্চনের আশি বছরে পদার্পণ

বিনোদন প্রতিবেদক :

জীবন্ত কিংবদন্তি অমিতাভ বচ্চন আশি বছরে পদার্পণ উপলক্ষে তাঁর জন্মদিনকে স্মরণীয় করে রাখতে সোমবার মধ্য রাতে মহারাষ্ট্রের সব সিনেমা হলের ছবি প্রদর্শন কিছুক্ষণের জন্য বন্ধ করে দেয়া হয়। স্ক্রিনে ভেসে ওঠে অমিতাভের ছবি, দর্শকরা গেয়ে ওঠেন জন্মদিনের গান। এই ভাবেই মহারাষ্ট্র কুর্নিশ জানায় ভারতের সর্বকালের সেরা অভিনেতাকে। কবি অধ্যাপক হরিবন্স রাই বচ্চনের ঔরসে, তেজি বচ্চনের গর্ভে যাঁর জন্ম। হরিবন্সের বন্ধু কবি সুমিত্র নন্দন পন্থ যাঁকে দেখতে এসে তাঁর ইনকিলাব নামটি পরিবর্তন করে অমিতাভ করে দেন। খাজা আহমেদ আব্বাস এর সাত হিন্দুস্তানি ছবি দিয়ে অমিতাভের আত্মপ্রকাশ বলিউডে। ডাঙ্গা, রোগা এই ছেলেটিকে প্রথমে প্রত্যাখ্যান করেছিল বলিউড। তারপর আর ফিরে তাকাতে হয়নি। পাঁচ দশকের বেশি সময় ধরে বলিউডে তাঁর শাসন।

এক সময়ের ফ্লপ মাস্টার পরবর্তী পর্বে ব্লকব্লাস্টার। নায়ক থেকে চরিত্রভিনেতা, কমেডি থেকে ট্রাজেডি- সবক্ষেত্রেই সফল অমিতাভ। তাঁর কণ্ঠস্বর নিয়ে গবেষণা করে আমেরিকার পেন্সিলভিনিয়ার বিশ্ববিদ্যালয় এর গবেষকরা। তাঁর মোমের মূর্তি স্থাপিত হয় লন্ডনের মাদাম টুসো মিউজিয়ামে। কলকাতার বন্ডেল রোডে অমিতাভ বচ্চনের নামে মন্দির প্রতিষ্ঠিত হয়েছে। নিত্যপুজো হয় অমিতাভের মূর্তির সামনে ধুপ ধুনো জ্বালিয়ে। তিনি ভারতীয় সিনেমার আইকন। তিনি ভারতীয় সিনেমার প্রচ্ছদ।

তাঁকে প্রণত শ্রদ্ধাঞ্জলি বাংলা খবর বিডি ডটকম এর পক্ষ থেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *