সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আমি বৈবাহিক ধর্ষণের শিকার : বাঁধন বিদেশি লবিস্টদের পরামর্শে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভারতের বিপক্ষে জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন এই পারফরম্যান্স আমার জন্য সত্যিই স্মরণীয়: মিরাজ নাইজেরিয়ায় মসজিদে বন্দুক হামলা, ইমামসহ নিহত ১২ এম্বাপ্পের জাদুতে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স মশক নিধন কার্যক্রমে কর্মীদের অবহেলা পেলে কঠোর ব্যবস্থা : মেয়র আতিক নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ভারতের বিপক্ষে জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে রাসিক মেয়রের অভিনন্দন ১০ তারিখে বিএনপি পাকিস্তানিদের মতোই আত্মসমর্পণ করবে: তথ্যমন্ত্রী রাজশাহীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মনি’র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আজ অব্দি শাকিব খানের কাছ থেকে আর্থিক সহায়তা নিইনি: বুবলী রাজশাহীতে লোকাল গর্ভনমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্ট বাস্তবায়ন ভিত্তিক কর্মশালা অনুষ্ঠিত রাসিক মেয়রের সাথে লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্টের প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ মিরাজের বীরত্বে রুদ্ধশ্বাস জয় বাংলাদেশের

‘শেষ ষোলোয় বাদ পড়বে আর্জেন্টিনা, চ্যাম্পিয়ন হবে ব্রাজিল’

‘শেষ ষোলোয় বাদ পড়বে আর্জেন্টিনা, চ্যাম্পিয়ন হবে ব্রাজিল’

স্পোর্টস ডেস্ক : 
সার্বিয়াকে ২-১ গোলে হারিয়ে ২০১০ বিশ্বকাপ শুরু করেছিল অস্ট্রেলিয়া। বিশ্বমঞ্চে সেটিই সকারুজদের সবশেষ জয়। ২০১৪ কিংবা ২০১৮ সাল- কোনো আসরে একটি ম্যাচও জিততে পারেনি অস্ট্রেলিয়া। বিশ্বকাপের সবশেষ তিন আসরে মাত্র একটি জয় পাওয়া অস্ট্রেলিয়া এবার শেষ ষোলোয় আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল খেলবে। এমনই প্রত্যাশা টিম কাহিলের। অস্ট্রেলিয়ার সাবেক এই ফুটবলার মনে করেন, বেলজিয়ামকে হারিয়ে শিরোপা জিতবে ব্রাজিল।

২০১৮ সালে অবসরে যান অস্ট্রেলিয়ার হয়ে ১০৮টি আন্তর্জাতিক ম্যাচে ৫০টি গোল করা টিম কাহিল। বর্তমানে কাতার বিশ্বকাপ আয়োজন তত্ত্বাবধানকারী সুপ্রিম কমিটি ফর ডেলিভারি ও লিগ্যাসির সদস্য তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে চারটি বিশ্বকাপ খেলা কাহিল বলেন, আশা করি, অস্ট্রেলিয়া এবার ভালো করবে। প্রত্যেকেই চায়, বিশ্বকাপে নিজের দেশ ভালো করুক। শেষ ষোলোতে আমরা যদি লিওনেল মেসিকে থামাতে পারি, তাহলে আমরা কোয়ার্টার ফাইনালে যেতে পারি।
টিম কাহিলের ‘প্রেডিকশন ম্যাপ’ অনুসারে, আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে সেনেগালকে প্রতিপক্ষ হিসেবে পাবে অস্ট্রেলিয়া।

আর শেষ ষোলোয় যুক্তরাষ্ট্রকে হারিয়ে রাউন্ড অব সিক্সটিনে পৌঁছাবে সেনেগালিজরা।

অন্যদিকে শেষ ষোলোয় ঘানাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে যাবে ব্রাজিল। আর ক্রোয়েশিয়াকে হারিয়ে শেষ আটে ব্রাজিলকে পাবে জার্মানি। কাহিলের মতে, শেষ ষোলোয় ইংল্যান্ডকে বিদায় করে কোয়ার্টারে ফ্রান্সকে প্রতিপক্ষ হিসেবে পাবে স্বাগতিক কাতার। শেষ ষোলোয় সৌদি আরবকে হারিয়ে শেষ আটে পৌঁছাবে ফ্রান্স। স্পেনকে বিদায় করে শেষ আটে পৌঁছাবে বেলজিয়াম। আর পর্তুগালকে বিদায় করে শেষ আটে বেলজিকদের প্রতিপক্ষ হিসেবে পাবে ক্যামেরুন।

কাহিলের ভবিষ্যদ্বাণী অনুসারে, কোয়ার্টারে অস্ট্রেলিয়াকে হারাবে সেনেগাল। জার্মানিকে বিদায় করবে ব্রাজিল। কাতারকে হারিয়ে সেমির টিকিট পাবে ফ্রান্স। আর ক্যামেরুনকে পরাস্ত করে শেষ চারে যাবে বেলজিয়াম। এরপর সেমিতে সেনেগাল এবং ফ্রান্সকে বিদায় করে ফাইনালের টিকিট পাবে ব্রাজিল ও বেলজিয়াম। আর ফাইনালে বেলজিকদের হারিয়ে ষষ্ঠ শিরোপা জিতবে ব্রাজিল।

কাহিল বলেন, আমি বেলজিয়াম দলটার বড় ভক্ত। কিন্তু ব্রাজিলের বিপক্ষে ম্যাচ হলে সেটি বেলজিয়ামের জন্য কঠিনই হবে। ব্রাজিল বিশ্বের সবচেয়ে শক্তিধর ফুটবল দলগুলোর একটি। বেলজিয়ামের সঙ্গে ব্রাজিলের ফাইনাল হলে ব্রাজিলেরই বিশ্বকাপ জেতার সম্ভাবনা বেশি থাকবে।

আফ্রিকান দলগুলোর সম্ভাবনা নিয়ে কাহিল বলেন, আফ্রিকার সেনেগাল, ক্যামেরুন ও ঘানা দলে বিশ্বমানের প্রচুর ফুটবলার রয়েছে। এই দলে খেলোয়াড়েরা বিশ্বের বড় বড় লীগে খেলে। এই দেশগুলো ধারাবাহিকভাবেই ভালো ভালো প্রতিভার আবির্ভাব ঘটিয়ে আসছে। এই আফ্রিকান দলগুলো বিশ্বকাপ জিতে যায়, তাহলে সেটি দারুণ ব্যাপার হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *