বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
যমুনা-হুরাসাগরে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে রাতের আধারে মাছ শিকার বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে রাউজানে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার ‘আওয়ামী লীগ গরীব দুখী মেহনতি মানুষের কল্যানে রাজনীতি করে’ -কম্বল বিতরণ অনুষ্ঠানে এমপি মুহিব ডিমলায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা রিজার্ভ কমে ৩৩ বিলিয়নে নেমেছে নিউজিল্যান্ডদের কাছে সিরিজ হারল ভারত তিন নারী রেফারি, ইতিহাস গড়তে যাচ্ছে কাতার বিশ্বকাপ

শেখ হাসিনার পরিচালনায় অনেক দেশের চেয়ে আমরা ভালো আছি : তথ্যমন্ত্রী

শেখ হাসিনার পরিচালনায় অনেক দেশের চেয়ে আমরা ভালো আছি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : 
প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার করোনা মহামারি, বিশ্বে যুদ্ধ পরিস্থিতির মধ্যেও দেশকে অনেক দেশের তুলনায় ভালভাবে পরিচালনা করছে এবং সেই কারণে আমরা অনেক দেশের চেয়ে ভালো আছি বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে তথ্য ভবন মিলনায়তনে বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক ২০২২ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, ক’দিন আগে ইত্তেফাক রিপোর্ট করেছে- যুক্তরাজ্যের অনেক মানুষ এখন কয়েক বেলায় খায় না। আমাদের দেশে স্রষ্টার কৃপায় সেই পরিস্থিতি এখনো হয়নি। মার্কিন যুক্তরাষ্ট্রে এসএমএস করে সবাইকে আরও কয়েক মাস আগে বলা হয়েছে সাশ্রয়ীভাবে বিদ্যুৎ ব্যবহারের জন্য। জার্মানিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এক মিনিটের জন্যও কখনো বিদ্যুৎ যায়নি। সেই জার্মানিতে ইউক্রেন যুদ্ধের পর বিদ্যুতের জন্য লোডশেডিং শুরু হয়েছে, রেশনিং করা হয়েছে। অস্ট্রেলিয়াতে কখনো বিদ্যুৎ যেতো না, সেই অস্ট্রেলিয়াতে সিডনিসহ বিভিন্ন জায়গায় বিদ্যুতের লোডশেডিং হচ্ছে।

তিনি বলেন, আর আমাদের দেশে পান থেকে চুন খসলে মির্জা ফখরুল সাহেব লাফ দিয়ে কথা বলেন, সাথে আবার বুদ্ধিজীবী হিসেবে পরিচয় দিতে যারা ভালোবাসেন তারা রাত ১২টার পরে টেলিভিশনের টকশো’তে পর্দা গরম করেন, কান ঝালাপালা হয়ে যায়। তাদের বিশ্ব প্রেক্ষাপটটা দেখা প্রয়োজন।

উদাহরণ দিয়ে তিনি বলেন, তুরস্কে মূল্যস্ফীতি হয়েছে ৮০ শতাংশ, পাকিস্তানে ৩০ শতাংশ, ভারতে ৭-৮ শতাংশ, বাংলাদেশে আগে কম ছিল গত দু-এক মাস ধরে একটু বেশি হওয়াতে যেভাবে লেখালেখি, কথাবার্তা, এগুলোর দিকে আমি সাংবাদিকদের দৃষ্টি নিবদ্ধ করতে অনুরোধ জানাবো। আর এই বিশ্ব প্রেক্ষাপট লেখা হলে পাঠক সঠিক তথ্য পাবে। অবশ্যই সরকারের ভুল থাকলে সেটি নিয়ে সমালোচনা হবে, সমালোচনাকে সমাদৃত করার মানসিকতা আমাদের আছে, প্রধানমন্ত্রী সেই সংস্কৃতি লালন করেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *