বুধবার, ০৭ জুন ২০২৩, ১০:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পটুয়াখালীতে বাস মালিকদের গালাগাল করে উপজেলা ও ইউপি চেয়ারম্যান লাঞ্ছিত গাজীপুরে ২৪ ঘণ্টার মধ্যে চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারীকে আটক দীর্ঘ ১ যুগ পর নাজিরপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি ঘোষণা  ভর্তি পরীক্ষায় জিনিয়ার সাফল্য : পড়তে চান আইন বিষয়ে বাংলাদেশকে ৩০০ মিলিয়ন ডেনিশ ক্রোন দেবে ডেনমার্ক ‘বিদেশিরা নয়, জনগণই ক্ষমতায় বসাতে পারে’ গরমে মাধ্যমিক বিদ্যালয়ের ক্লাস বন্ধ বৃহস্পতিবার সারাদেশে তীব্র তাপপ্রবাহে স্কুল শিক্ষার্থী অসুস্থ অর্থনীতি কিছুটা চাপের মধ্যে আছে : পরিকল্পনামন্ত্রী ‘প্রস্তাবিত বাজেট আমলাতান্ত্রিক’ নির্বাচনে কেউ অনিয়ম করলে কঠোর ব্যবস্থা: সিইসি সংলাপেই রাজনৈতিক সমস্যার সমাধান: স্বরাষ্ট্রমন্ত্রী আমুর বক্তব্য তাঁর ব্যক্তিগত: তথ্যমন্ত্রী সংলাপ নিয়ে বিএনপির সংশয় জনগণ এখন উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে সমালোচনা করে : রিজভী

ব্যাটিংয়ে আরও উন্নতির প্রয়োজন: তামিম

ব্যাটিংয়ে আরও উন্নতির প্রয়োজন: তামিম

ক্রীড়া ডেস্ক: ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে একদিনের ক্রিকেট সিরিজ জিতলেও ব্যাটিংয়ে আরো উন্নতির প্রয়োজন আছে বলে মনে করেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। বিশেষ করে প্রথম ও তৃতীয় খেলায় দলের সংগ্রহ বড় করায় ব্যাটসম্যানদের আরো সতর্ক হওয়া উচিত ছিলো বলে জানান অধিনায়ক।

বিশ্বকাপের আগে এসব বিষয় নিয়ে কাজ করতে হবে। চেমসফোর্ডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের পর সাংবাদিকদের একথা জানান তিনি। শেষ খেলায় আয়ারল্যান্ডকে ৫ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজ জিতে বাংলাদেশ দল।

ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাংলাদেশ জিতেছে ফেভারিট হিসেবেই। বৃষ্টিতে প্রথম খেলাটি পরিত্যক্ত হলেও বাকি দু’টি খেলায় জিতেছে বাংলাদেশ দল। চেমসফোর্ডে আইরিশদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ খেলায় আগে ব্যাট করে বাংলাদেশ ২৭৪ রানে অলআউট হয়। অধিনায়ক তামিম ইকবাল দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেন। দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরি করা নাজমুল শান্ত ৩৫ রান করে আউট হন। মুশফিকুর রহিম, মেহেদী মিরাজরাও নিজেদের সংগ্রহটা বড় করতে পারেননি। তাতে বাংলাদেশ দলের সংগ্রহ ৩’শ নিচে আটকে থাকে। বৃষ্টি বিঘিœত দ্বিতীয় ওয়ানডেতেই একমাত্র বাংলাদেশ দল ৩’শ রান তাড়া করে জিততে পেরেছে। পরিত্যক্ত হওয়া প্রথম ওয়ানডেতে বাংলাদেশ দলের সংগ্রহ ছিলো ৯ উইকেটে ২৪৬ রান। তাই শক্তির বিচারে পিছিয়ে থাকা আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলেও, দলের ব্যাটসম্যানদের পারফরম্যান্স নিয়ে অসন্তুষ্ট অধিনায়ক তামিম।

চলতি বছর ভারতে ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট হবে। বিশ্বকাপ ঘিরেই দল নিয়ে কাজ করা হবে বলেও জানান অধিনায়ক।

ইংল্যান্ড থেকে দেশে ফিরে কয়েকদিন বিশ্রাম নিয়ে ক্রিকেটাররা আগামী জুন মাসে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য প্রস্তুতি শুরু করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *