শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানাসহ আটক-৩ রাজশাহীতে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন কলমাকান্দায় সচেতনতা তৈরিতে বৈঠক শ্রীমঙ্গলে তিন দিনব্যাপী পিঠা উৎসব শুরু শ্রীমঙ্গলে টপসয়েল কাটার দায়ে ১ জনের ৫০ হাজার টাকা দন্ড রাস্তাঘাটের ব্যাপক উন্নয়নের পাশাপাশি দুর্ঘটনা অনেক বেড়েছে : সংসদে হানিফ সোনার চামচে রাজ-পরীমণির ছেলের মুখে ভাত! বাংলাদেশ সফরে ইংল্যান্ডের দল ঘোষণা চীন বাংলাদেশের বৃহৎ অর্থনৈতিক ও বাণিজ্যিক অংশীদার : বাণিজ্যমন্ত্রী স্মার্ট বাংলাদেশ নির্মাণে সরকার কাজ করছে : স্পিকার হিরো আলমের অভিযোগের কোনও ভিত্তি নেই : ইসি রাশেদা দেশে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ২০৩১৬ : সংসদে শিক্ষামন্ত্রী রাজউকে অনলাইনে নকশার আবেদন ৩৪ হাজার : সংসদে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আইএমএফের ঋণের প্রথম কিস্তি পেল বাংলাদেশ নোবিপ্রবিতে আট দাবিতে তৃতীয় দিনও আন্দোলন অব্যহত

বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন লংঘনের দায়ে তিন ব্যক্তির অর্থদন্ড

আবু তাহের আনসারী, পঞ্চগড় প্রতিনিধি :
পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের ভদ্রেশ্বর এলাকা সংলগ্ন করতোয়া নদী হতে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন লংঘন করে বালু ও পাথর উত্তোলন করার দায়ে ভ্রাম্যমাণ আদালতে তিন ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আজ সোমবার (৩১ অক্টোবর) দুপুরে ভজনপুর ইউনিয়নের ভদ্রেশ্বর এলাকায় করতোয়া নদীতে মোবাইল কোর্ট পরিচালনাকালে সংশ্লিষ্ট আইন লংঘন করে আবাসিক এলাকার ১ কিলোমিটারের মধ্যে করতোয়া নদীর তলদেশ এবং তীরবর্তী স্থান হতে বালু ও পাথর উত্তোলন করে গুরুত্বপূর্ণ স্থাপনা, নদীর তীর, চলাচলের রাস্তা, চা বাগান, টিলার ক্ষতি সাধন এবং নদীর ভূ-প্রাকৃতিক পরিবেশ, মৎস্য, জলজ প্রাণি ও উদ্ভিদ বিনষ্ট করার দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী বালু ও পাথর পরিবহনে ব্যবহৃত ট্রলিসহ আটকৃত ৩ ব্যক্তিকে মোট ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা এ দন্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন, ভজনপুর ইউনিয়নের সারাপিগছ গ্রামের আব্দুর রাজ্জাকের পুত্র মহসিন আলী (২৫), সিপাহীপাড়া গ্রামের মমিজউদ্দীনের পুত্র শাহিনুর রহামন (২০), নিজবাড়ী গ্রামের সলিম উদ্দীনের পুত্র জমিরুল ইসলাম (৩৫)। এ সময় ভজনপুর ইউপি চেয়ারম্যান মসলিম উদ্দীন ও তেঁতুলিয়া মডেল থানার এসআই দীনবন্ধু সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন।
অপরদিকে, গতকাল রবিবার (৩০ অক্টোবর) বিকেলে ভজনপুর বাজারে আরাফাত বেকারী নামক খাদ্য প্রক্রিয়াজাতকারী এক প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫২ ধারা মোতাবেক আরিফ হোসেন (৪০) নামের এক ব্যক্তিকে ৪ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *