সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীর গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ৮ শ’ ভেড়া বিতরণ শ্বাসরুদ্ধকর ম্যাচে রোমাঞ্চকর জয় ঘানার গুলিস্তানে রেডজোনে দোকান বসানোয় পাঁচজনের জেল জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব সমকাল সাংবাদিক শিমুলের ছেলে সাদিক ভবিষ্যতে প্রকৌশলী হতে চায় কৃষকের কোমরে দড়ি, যাদের কাছে হাজার কোটি টাকা তাদের কিছু হয় না : আপিল বিভাগ ‘লগে আছি ডটকম’-এর এমডি গ্রেফতার! ৩২ বছর আগের নায়িকাকে নিয়ে সালমান ফিরছেন রিমেক নিয়ে আমার আপত্তি নেই : ইয়োহানি জার্সিতে পা লাগায় মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি! একসঙ্গে জিপিএ-৫ পেলেন বাবা-ছেলে! কোটি কোটি টাকা নিয়ে যাচ্ছে, আমরা কি চেয়ে চেয়ে দেখব : হাইকোর্ট প্রেমিকার ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে চাঁদা দাবিতে আটক ৩ আনন্দে চোখ ভিজে উঠলো: তানিয়া মার্কিন বিচার বিভাগ দুর্নীতিগ্রস্ত: ট্রাম্প

ডেঙ্গুর প্রকোপ কমতে পারে নভেম্বওে : স্বাস্থ্য অধিদফতর

ডেঙ্গুর প্রকোপ কমতে পারে নভেম্বওে : স্বাস্থ্য অধিদফতর
রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক নাজমুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক :

নভেম্বর মাসের শুরুতে ডেঙ্গুর প্রকোপ কমতে পারে বলে ধারণা করছে স্বাস্থ্য অধিদফতর। আজ বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক নাজমুল ইসলাম সাংবাদিকদের এ কথা বলেছেন।

রাজধানীর হোটেল ওয়েস্টিনে জাতীয় ম্যালেরিয়া নির্মূল ও এডিস ট্রান্সমিটেড ডিজিজেস (এটিডিএস) নিয়ন্ত্রণ কর্মসূচি এক অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় নাজমুল ইসলাম বলেন, ডেঙ্গুর প্রকোপ এ মাসের শেষ থেকে আগামী মাসের (নভেম্বর) শুরুতে কমে আসবে বলে আমাদের প্রত্যাশা।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি মশকের প্রজনন ক্ষেত্র যেগুলো আছে, বর্জ্য ব্যবস্থাপনায় যার যা করণীয় সবাই যদি যথাযথভাবে তা পালন করেন তাহলে অবশ্যই এটি সহনীয় অবস্থায় থাকবে। বর্জ্য ব্যবস্থাপনা, আঙ্গিনা পরিষ্কার এবং বৃষ্টিপাত যেগুলো মশার প্রজননে সহায়ক ভূমিকা পালন করে—সেগুলো যদি না থাকে তাহলে কমে আসবে।

ডেঙ্গু বাড়ার পেছনে অনেকগুলো কারণ কাজ করেছে জানিয়ে তিনি বলেন, এ বছর বর্ষা এসেছে দেরিতে। থেমে থেমে বৃষ্টিপাত হয়েছে। এই বিষয়গুলো ডেঙ্গু বাড়াতে ভূমিকা রেখেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *