রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১১:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ভারতের বিপক্ষে জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন এই পারফরম্যান্স আমার জন্য সত্যিই স্মরণীয়: মিরাজ নাইজেরিয়ায় মসজিদে বন্দুক হামলা, ইমামসহ নিহত ১২ এম্বাপ্পের জাদুতে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স মশক নিধন কার্যক্রমে কর্মীদের অবহেলা পেলে কঠোর ব্যবস্থা : মেয়র আতিক নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ভারতের বিপক্ষে জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে রাসিক মেয়রের অভিনন্দন ১০ তারিখে বিএনপি পাকিস্তানিদের মতোই আত্মসমর্পণ করবে: তথ্যমন্ত্রী রাজশাহীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মনি’র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আজ অব্দি শাকিব খানের কাছ থেকে আর্থিক সহায়তা নিইনি: বুবলী রাজশাহীতে লোকাল গর্ভনমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্ট বাস্তবায়ন ভিত্তিক কর্মশালা অনুষ্ঠিত রাসিক মেয়রের সাথে লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্টের প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ মিরাজের বীরত্বে রুদ্ধশ্বাস জয় বাংলাদেশের শ্রাবন্তীর বিরুদ্ধে ফের স্বামীর মামলা বঙ্গবন্ধু যেমন চেয়েছিলেন, শেখ মনি বেঁচে থাকলে গড়তে পারতেন : শেখ ফজলুল করিম সেলিম

জামিন পাননি গুনাথিলাকা, নিষিদ্ধ সব ধরনের ক্রিকেটে

জামিন পাননি গুনাথিলাকা, নিষিদ্ধ সব ধরনের ক্রিকেটে

স্পোর্টস ডেস্ক : 
অস্ট্রেলিয়ায় যৌন নিপীড়নের দায়ে গ্রেফতার দানুশকা গুনাথিলাকাকে সোমবার (৭ নভেম্বর) আদালতে তোলা হলে সেখানে জামিন পাননি তিনি। তাকে একই দিন নিষেধাজ্ঞার শাস্তিও দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

লঙ্কান ব্যাটারকে সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা করা হলেও লঙ্কান বোর্ড সভাপতি শাম্মি সিলভা জানান, তারা এই মুহূর্তে গুনাথিলাকার পাশে আছেন। তবে এই বিষয়ে বিস্তারিত মন্তব্য করতে রাজি হননি।

যৌন নিপীড়নের অভিযোগের পর বিবৃতিতে এসএলসি বলেন, অস্ট্রেলিয়ায় যৌন নিপীড়নের অভিযোগে গুনাথিলাকা গ্রেফতার হওয়ায় তাকে অনতিবিলম্বে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করা হলো।

লঙ্কান বোর্ড আরো জানান, ওই ঘটনায় তদন্ত পরিচালনায় যথাযথ পদক্ষেপ নেওয়া হবে। দোষী সাব্যস্ত হলে অভিযুক্ত ক্রিকেটারকে কড়া শাস্তি দেওয়া হবে।

প্রথম রাউন্ডে শুধু প্রথম ম্যাচটি খেলেতে পেরেছিলেন গুনাথিলাকা। তার পর চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে গেলেও অস্ট্রেলিয়ায় তিনি দলের সঙ্গে ছিলেন। দলের সবাই টুর্নামেন্ট শেষ করে অস্ট্রেলিয়া ছাড়তে পারলেও বাঁহাতি ব্যাটার এই অভিযোগে আর দেশে ফিরতে পারেননি।

নিউ সাউথ ওয়েসের পুলিশ জানান, ডেটিং অ্যাপের মাধ্যমে এক নারীর সঙ্গে বেশ কয়েকদিন ধরে লঙ্কান ক্রিকেটারের আলাপের পরে তার সঙ্গে দেখা হয়। অভিযোগে বলা হয়েছে, বুধবার (২ নভেম্বর) সন্ধ্যায় রোজ বে’র একটি আবাসনে তাকে যৌন হয়রানি করেন দানুশকা গুনাথিলাকা। ওই নারী তার বিরুদ্ধে সিডনির থানায় ধর্ষণের অভিযোগ করেছেন।

গুনাথিলাকার বিরুদ্ধে সম্মতি ছাড়া যৌন মিলনের অভিযোগ দায়ের করা হয়েছে। ধর্ষণসহ মোট চারটি অভিযোগ আনা হয়েছে তারকা ক্রিকেটারের বিরুদ্ধে।

অতীত বলে লঙ্কান ক্রিকেটের ব্যাডবয় হিসেবে পরিচিত গুনাথিলাকা। শৃঙ্খলভঙ্গের কারণে তিনবার নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছেন। তার মধ্যে দুবার নিষেধাজ্ঞার শাস্তি উল্লেখযোগ্যভাবে কমিয়ে আনা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *