বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কাদের ঋণ দিচ্ছে ব্যাংক, জানাতে হবে ওয়েবসাইটে: হাইকোর্ট রাজধানীর মাদকবিরোধী অভিযান গ্রেফতার ২৫ ম্যারাডোনা খুব খুশি হবেন: মেসি সেরে উঠেছেন নেইমার, ফিরছেন শেষ ষোলোতেই! গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম যাচাই-বাছাই করে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী স্থায়ী জামিন পেলেন ভোরের পাতার সম্পাদক এরতেজা হাসান ৯৪ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন জোড়া লাগা নুহা-নুবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী তিতাসে ৩২শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত  অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পাবনা পুলিশ সুপার যমুনা-হুরাসাগরে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে রাতের আধারে মাছ শিকার বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট

ই-সেবায় সহজ হয়েছে জমি সংক্রান্ত কাজ

বান্দরবান জেলা প্রশাসন কার্যালয়ে ই-সেবা চালু হওয়ায় ভোগান্তি কমেছে সাধারণ মানুষের। এর ফলে জমির খতিয়ানসহ বিভিন্ন সেবা পেতে অনলাইনে আবেদনের এক সপ্তাহের মধ্যে কাজ শেষ হচ্ছে তাদের। আরও দ্রুত সব সেবা দিতে জেলা প্রশাসনে জনবল বাড়ানোর দাবি সংশ্লিষ্টদের।

পার্বত্য জেলা বান্দরবানে রাজার সার্টিফিকেট, জমি রেজিস্ট্রিসহ গুরুত্বপূর্ণ নথি পত্র জমা থাকে জেলা প্রশাসনের মহাফেজ খানায়। বিভিন্ন উপজেলা থেকে প্রতিদিন শত শত মানুষ তাদের, জমির খতিয়ান ও দলিল এর নকল তুলতে ভীড় করে সেখানে। কিন্তু প্রয়োজনীয় কাগজের নকল পেতে সময় ও অর্থের অপচয়ের পাশাপাশি বিড়ম্বনায় পড়তে হত সাধারণ মানুষকে।

মানুষের ভোগান্তি কমাতে জেলা প্রশাসনে চালু করা হয়েছে ই-সেবা কার্যক্রম। এতে খতিয়ান আগের চেয়ে দ্রুত সেবা পাচ্ছে মানষ।

তবে জনবল সঙ্কটের কারনে প্রশাসনের বিভিন্ন শাখায় মানুষকে সেবা দিতে কিছুটা বেগ পেতে হচ্ছে বলে জানান জেলা প্রশাসক।

প্রশাসনের তথ্যমতে প্রতিমাসে বিভিন্ন ধরনের কাগজপত্রের দুই থেকে আড়াই হাজার নকল সরবরাহ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *