বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আইএসের শীর্ষ নেতা নিহত রসিক নির্বাচনে ১০ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় ১০ জঙ্গি ফের ৫ দিনের রিমান্ডে শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা উদ্ধার কাদের ঋণ দিচ্ছে ব্যাংক, জানাতে হবে ওয়েবসাইটে: হাইকোর্ট রাজধানীর মাদকবিরোধী অভিযান গ্রেফতার ২৫ ম্যারাডোনা খুব খুশি হবেন: মেসি সেরে উঠেছেন নেইমার, ফিরছেন শেষ ষোলোতেই! গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম যাচাই-বাছাই করে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী স্থায়ী জামিন পেলেন ভোরের পাতার সম্পাদক এরতেজা হাসান ৯৪ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন জোড়া লাগা নুহা-নুবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী তিতাসে ৩২শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত  অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পাবনা পুলিশ সুপার যমুনা-হুরাসাগরে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে রাতের আধারে মাছ শিকার

চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় ৭ জেলেকে কারাদণ্ড

রোকনুজ্জামান, চৌহালী প্রতিনিধি :

চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ শিকার করায় সাত জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১২ অক্টোবর) ভোরে প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফসানা ইয়াসমিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ড দেন ।
দণ্ডিত জেলেরা হলেন- উপজেলার ১। মোঃ শামিম (১৮), পিতাঃ মোঃ বাবু, গ্রাম- দত্তকান্দি ,উপজেলা- চৌহালী , জেলা- সিরাজগঞ্জ।
২। মোঃ জাহিদুল ইসলাম (১৮), পিতা- মোঃ শমসেদ, গ্রাম-দত্ত কান্দি , উপজেলা- চৌহালী, জেলা -সিরাজগঞ্জ। ৩। মোঃ সোহেল (১৯) পিতাঃ মোঃ দেলোয়ার, গ্রাম- দত্তকান্দি , উপজেলা-চৌহালী, জেলা- সিরাজগঞ্জ।
৪। মোঃ শরিফ (১৯), পিতা- মোঃ কালাচান সরকার গ্রাম-মিনদিয়া উপজেলা-চৌহালী , জেলা- সিরাজগঞ্জ।
৫। মোঃ সুখচান (১৮), পিতা-মোঃ নজরুল ইসলাম , গ্রাম-চরকাউশা উপজেলা- চৌহালী , জেলা- সিরাজগঞ্জ।
৬। মোঃ হাসমত আলী (৩৩), পিতা-শাহাদাত মোল্লা , গ্রাম-চরকাউশা, উপজেলা- চৌহালী, জেলা- সিরাজগঞ্জ ও
৭। মোঃ নাসির (২৬), পিতা- মোঃ হাসান মন্ডল, গ্রাম- চরধুপলিয়া, উপজেলা- চৌহালী , জেলা- সিরাজগঞ্জগনকে ।

উপজেলা মৎস্য অফিস ও নৌ পুলিশ সূত্রে জানা গেছে, মা ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞা বাস্তবায়ন করতে মঙ্গলবার দিবাগত রাতে উপজেলা মৎস্য অফিস এবং উপজেলা প্রশাসনের উদ্যোগে যমুনার নদীতে যৌথ অভিযান চালানো হয়। এ অভিযানে যমুনা নদীর বিভিন্ন এলাকা থেকে সাত জেলেকে আটক করা হয়।

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেওয়া হয়।
এ বিষয়ে মৎস্য দপ্তরের জ্যেষ্ঠ ক্ষেত্র সহকারী শফিকুল ইসলাম শফিক বলেন, মা ইলিশ রক্ষায় আমরা বদ্ধপরিকর। এজন্য আমরা নিরবচ্ছিন্নভাবে যমুনা নদীতে অভিযান চালাচ্ছি। নিষেধাজ্ঞা অমান্যকারী কোনো জেলেকে ছাড় দেওয়া হবে না।এদিকে অভিযানে সরাসরি নেতৃত্বদেন উপজেলা মৎস্য অফিসার মো: মনোয়ার হোসেন, ফাঁড়ির ইনচার্জ ফারুক হোসেন ও নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক শামছুল আলমসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা৷পরে জব্দকৃত জালগুলো জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং ইলিশ মাছগুলো স্থানীয় এক মাদ্রাসায় বিতরণ করা হয়ে ৷ন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *