বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম যাচাই-বাছাই করে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী স্থায়ী জামিন পেলেন ভোরের পাতার সম্পাদক এরতেজা হাসান ৯৪ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন জোড়া লাগা নুহা-নুবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী তিতাসে ৩২শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত  অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পাবনা পুলিশ সুপার যমুনা-হুরাসাগরে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে রাতের আধারে মাছ শিকার বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে

৩১ বছর পর ছাড়া পেলেন রাজীব গান্ধীর হত্যাকারীরা

৩১ বছর পর ছাড়া পেলেন রাজীব গান্ধীর হত্যাকারীরা

আন্তর্জাতিক ডেস্ক : 

ভারতের সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধী হত্যা মামলার ছয় আসামিকে শুক্রবার (১১ নভেম্বর) মুক্তি দেন দেশটির সর্বোচ্চ আদালত। রায়ের একদিন পরেই শনিবার (১২ নভেম্বর) সন্ধ্যার দিকে তামিল নাড়ুর জেল থেকে ছাড়া পেয়েছেন পাঁচ জন আসামি। এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, জেল থেকে মুক্তি পাওয়াদের মধ্যে আছেন নলিনী শ্রীহরণ, তার স্বামী মুরুগান, জয়কুমার, সন্তন ও রবার্ট পায়াস। আরেক আসামীরও যেকোন সময় জেল থেকে ছাড়া পাওয়ার কথা। ৩১ বছর পর আসামিরা দেশটির সুপ্রিম কোর্টের রায়ে ছাড়া পেলেন।

১৯৯১ সালের ২১ মে তামিলনাডুর শ্রীপেরুমবুদুরে এলটিটিই-র সদস্য এক নারীর আত্মঘাতী বোমা হামলায় নিহত হন রাজীব গান্ধী। একটি নির্বাচনী জনসভায় রাজীব গান্ধীকে মালা দিয়ে সম্বর্ধনার ছলে নিজের গায়ে আঁটা বোমার ট্রিগার টেনেছিলেন এলটিটিই সদস্য সেই নারী হামলাকারী মিজ ধানু।

রাজীব গান্ধী ও মিজ ধানুসহ ১৬ জন ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন। আহত হয়েছিলেন ৪৫ জন। রাজীব গান্ধীকে হত্যার জন্য গঠিত এলটিটিই-র পাঁচ সদস্যের আত্মঘাতী বোমারু দলটির একমাত্র জীবিত সদস্য নলিনী শ্রীহরণ। তিনিও আজ শনিবার জেল থেকে মুক্তি পেলেন।

মুক্তির পর নলিনী বলেন, এটা আমার স্বামী এবং মেয়ের সঙ্গে আমার জন্য নতুন জীবন আমাকের সমর্থন করার জন্য তামিল লোকদের ধন্যবাদ। এ সময় তিনি রাজ্য ও কেন্দ্রীয় সরকারকেও ধন্যবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *