বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবে নিহত বেড়ে ১৫১, রাষ্ট্রীয় শোক ঘোষণা

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবে নিহত বেড়ে ১৫১, রাষ্ট্রীয় শোক ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক : 
দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে হ্যালোইন উৎসবে পদদলিত হয়ে এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫১ জনে। এ ঘটনায় আরো দেড় শতাধিক মানুষ আহত হয়েছে। দেশটির প্রেসিডেন্ট ইউন সুক-ইওল রোববার (৩০ অক্টোবর) রাষ্ট্রীয় শোক পালনের ঘোষণা দিয়েছেন।

আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রেসিডেন্ট ইউন সুক-ইওল গভীরভাবে মর্মাহত। তিনি ভুক্তভোগীদের প্রতি সমবেদনা জানান। বিশেষ করে টিনএজার এবং যারা ২০ বছরের নিচের বয়সী তাদের জন্য গভীর দুঃখপ্রকাশ করেন। তারা যেন দ্রুত সুস্থ হয় সেই কামনাও করেন তিনি।

প্রেসিডেন্ট ইউন সুক-ইওল এক বিবৃতিতে আরো বলেন, এটি সত্যিই দুঃখজনক। গতরাতে সিউলের কেন্দ্রস্থলে একটি ট্র্যাজেডি এবং বিপর্যয় ঘটে যা হওয়া উচিত ছিল না।

স্থানীয় সময় শনিবার (২৯ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে রাজধানী সিউলের ইথেওন এলাকায় এ ঘটনা ঘটে। হ্যালোইন উৎসব উদযাপনকারীদের কাছে রাজধানী সিউলের ইথেওন এলাকা খুবই আকর্ষণীয় জায়গা। শনিবার (২৯ অক্টোবর) রাতে ওই এলাকায় লাখের বেশি মানুষ সমবেত হয়েছিলেন। ২০২০ সালে করোনা মহামারি শুরু হওয়ার পর দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসব বন্ধ ছিল। এরপর এবারই প্রথম এই উৎসব হয়, যেখানে মাস্ক পরার বাধ্যবাধকতা ছিল না। ‘মৃত আত্মাদের স্মরণে’ প্রতিবছর অক্টোবরের শেষে হ্যালোইন উৎসব হয়। জরুরি বিভাগের কর্মকর্তারা বলেন, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

ইয়ংসান ফায়ার স্টেশনের প্রধান চোই সুং-বিওম বলেন, ১৯ জন বিদেশিসহ ১৫১ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। তিনি ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে বলেন, ৮২ জন আহত হয়েছেন, যাদের মধ্যে ১৯ জনের অবস্থা গুরুতর। হ্যালোইন উৎসবের সময় অনেক লোক মাটিতে পড়েছিলেন, এবং বহু সংখ্যক হতাহতের ঘটনা ঘটেছে। নিহতদের অনেকেই একটি নাইটক্লাবের কাছে ছিলেন বলেও জানান তিনি। নিহতদের মধ্যে অনেকেই নারী। যাদের বয়স ২০ বছরের কম। নিহতদের মধ্যে চীন, ইরান উজবেকিস্তান এবং নরওয়ের নাগরিকও রয়েছেন। সূত্র: রয়টার্স।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *