শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানাসহ আটক-৩ রাজশাহীতে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন কলমাকান্দায় সচেতনতা তৈরিতে বৈঠক শ্রীমঙ্গলে তিন দিনব্যাপী পিঠা উৎসব শুরু শ্রীমঙ্গলে টপসয়েল কাটার দায়ে ১ জনের ৫০ হাজার টাকা দন্ড রাস্তাঘাটের ব্যাপক উন্নয়নের পাশাপাশি দুর্ঘটনা অনেক বেড়েছে : সংসদে হানিফ সোনার চামচে রাজ-পরীমণির ছেলের মুখে ভাত! বাংলাদেশ সফরে ইংল্যান্ডের দল ঘোষণা চীন বাংলাদেশের বৃহৎ অর্থনৈতিক ও বাণিজ্যিক অংশীদার : বাণিজ্যমন্ত্রী স্মার্ট বাংলাদেশ নির্মাণে সরকার কাজ করছে : স্পিকার হিরো আলমের অভিযোগের কোনও ভিত্তি নেই : ইসি রাশেদা দেশে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ২০৩১৬ : সংসদে শিক্ষামন্ত্রী রাজউকে অনলাইনে নকশার আবেদন ৩৪ হাজার : সংসদে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আইএমএফের ঋণের প্রথম কিস্তি পেল বাংলাদেশ নোবিপ্রবিতে আট দাবিতে তৃতীয় দিনও আন্দোলন অব্যহত

১১ লাখের যৌতুক ফিরিয়ে দিয়ে বিয়ের পিঁড়িতে বসলেন যুবক

১১ লাখের যৌতুক ফিরিয়ে দিয়ে বিয়ের পিঁড়িতে বসলেন যুবক

আন্তর্জাতিক ডেস্ক : 

ভারতের সংবিধানের আইন অনুসারে বিয়েতে কনেপক্ষের থেকে পণ নেওয়া নিষিদ্ধ; কিন্তু নিয়মের তোয়াক্কা না করেই পণ নেওয়ার অভিযোগ অসংখ্যবার প্রকাশ্যে এসেছে, আসছে। কনেপক্ষ চাহিদামতো পণ না দেওয়ায় বিয়ের আসর থেকে বরের উঠে যাওয়ার উদাহারণও রয়েছে অনেকে।

কিন্তু এক্ষেত্রে এবার রীতিমতো দৃষ্টান্ত স্থাপন করেছেন উত্তরপ্রদেশের মুজফফরনগরের যুবক সৌরভ চৌহান। বিয়ের আগে কণেপক্ষ মোটা টাকার পণ দিলেও তা প্রত্যাখ্যান করেই বিয়ে সেরেছেন তিনি।

ভারতীয় একাধিক গনমাধ্যম সূত্রে জানা গিয়েছে, পেশায় রাজস্ব কর্মকর্তা সৌরভ চৌহান সম্প্রতি বিয়ে করেছেন। বিয়ের আগে সৌরভকে কনের বাড়ির পক্ষ থেকে ১১ লাখ রুপি পণ হিসেবে দেওয়া হয়েছিল। কিন্তু বিয়ের দিন কনেপক্ষকে সেই অর্থ ফিরিয়ে দিয়ে নিয়ম রক্ষার্থে মাত্র ১ টাকা নিয়ে বিয়ের পিঁড়িতে বসেন সৌরভ। ভারতের বিভিন্ন সামাজিক যোগাযোমাধ্যম প্ল্যাটফরমেই এ ঘটনা এসেছে।

এছাড়া বিহার, উত্তরপ্রদেশসহ ভারতের আরও কিছু রাজ্যে অতিরিক্ত পণ নেওয়ার অভিযোগ প্রায়েই প্রকাশ্যে আসে। পাত্র যদি সরকারি চাকরিজীবী বা উঁচু পদে কর্মরত হন, তা হলে কনের বাড়ির কাছ থেকে মোটা টাকার পণ দাবি করে থাকেন পাত্রপক্ষের লোকজন। এই প্রেক্ষাপটে পণ ফিরিয়ে যে ভাবে বিয়ে করলেন সৌরভ, তাতে সামাজিক যোগাযোগমাধ্যমে সবাই তার প্রশংসা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *