সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৮:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
উত্তরবঙ্গে কোনো জঙ্গি নাই : র‍্যাব মহাপরিচালক পার্বত্য চট্টগ্রামের সীমান্ত সড়ক প্রকল্প পরিদর্শন করলেন সেনাপ্রধান মীরসরাইয়ে মসজিদের জন্য ২৮ শতক জমি দান করলেন শিক্ষক আবুল কালাম বেড়েই চলছে ইজিবাইক; প্রতিনিয়ত দূর্ঘটনার কবলে পথচারীরা চিলমারীতে ইট ভাটায় অভিযান : ২লাখ টাকা জরিমানা পত্নীতলায় উপজেলার বিভিন্ন দপ্তর পরিদর্শন করলেন ডিসি বিএনপি রিমোট কন্ট্রোল নেতৃত্বে চলছে : কাদের কলমাকান্দায় গ্রাম উন্নয়ন কমিটির কর্মশালা অনুষ্ঠিত সাঁথিয়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু : পরিবারের দাবি হত্যা খানসামায় অনুমোদনবিহীন সার তৈরি করায় জরিমানা কৈলাশ খেরকে বোতল ছুড়লেন দর্শকরা পিএসজিকে রুখে দিল রেইমস ঝিকরগাছায় মহিলাদের সদাইপাতির দোকান উদ্বোধন সত্যিকারের হিরো খুঁজে পেলেন শাকিব খান ঘরের মাঠে পয়েন্ট হারাল রিয়াল

১১ বছর ধরে পলাতক হিযবুত তাহরীরের নেতা তৌহিদ গ্রেফতার

১১ বছর ধরে পলাতক হিযবুত তাহরীরের নেতা তৌহিদ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : 

দীর্ঘ ১১ বছর ধরে পলাতক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর রহমান তৌহিদকে (৩২) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

শনিবার (২১ জানুয়ারি) রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

রোববার (২২ জানুয়ারি) র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে থেকে হিযবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর জঙ্গি তৎপরতা চালাচ্ছিলেন। তিনি জঙ্গি সংগঠনটির দাওয়াতি ও অর্থ বিভাগের অন্যতম দায়িত্বপ্রাপ্ত ছিলেন।

গ্রেফতার তৌহিদ টাঙ্গাইল জেলার গোপালপুর থানার তোফাজ্জল হোসেনের পুত্র।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. ফজলুল হক জানান, হাজারীবাগ থানার মামলায় সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে তৌহিদুরকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তাঁর বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।

তিনি জানান, গ্রেফতারকৃত তৌহিদুর রহমান তৌহিদ বাংলাদেশ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিটিং করে হিজবুত তাহরীর লিফলেট এবং পোস্টার বিতরণের মাধ্যমে সরকার এবং রাষ্ট্রবিরোধী কার্যক্রম করে আসছিল। এছাড়া সে মাদ্রাসা ও স্কুলের ছাত্রসহ তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে। সে গণতন্ত্রকে ভাইরাস আখ্যা দিয়ে খেলাফত প্রতিষ্ঠার কাজ করতো।

তিনি আরো জানান, গ্রেফতাকৃত তৌহিদ রাজধানীর হাজারীবাগ থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়েরকৃত মামলার এজাহার নামীয় ও চার্জশিটভুক্ত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর’র শীর্ষ পর্যায়ের নেতা। সে বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে বিগত ১১ বছর যাবৎ আত্মগোপনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে জঙ্গি সংগঠনের কার্যক্রম অবাধে চালিয়ে আসছিল। এছাড়া সে সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনাল কর্তৃক ইস্যুকৃত গ্রেফতারি পরোয়ানাভুক্ত একজন ফেরারি আসামি। সে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র জঙ্গিবাদী বই প্রচার ও তরুণ প্রজন্মকে জঙ্গিবাদে উৎসাহিত করে আসছিল। সে বিগত দিন গুলোতে বিভিন্ন উপায়ে রাষ্ট্র ও সরকার বিরোধী লিফলেট বিতরণ ও দাওয়াতি কাজ করত।

আটক তৌহিদের নামে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। তার কাছ থেকে পাওয়া তথ্য যাচাই-বাছাই করে তার সহযোগীদের আটকের চেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *