শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ও তাদের আশ্রয়দাতাদের চাহিদা পূরণে পাশে আছে যুক্তরাষ্ট্র বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন ঝড়বৃষ্টির শঙ্কা চিকিৎসকরা উপজেলায় যেতে চান না : স্বাস্থ্যমন্ত্রী সচিবরা নিজেদের রাজা মনে করেন: হাইকোর্ট বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ নারী শিক্ষার প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস: প্রধানমন্ত্রী ‘বিয়ে’ করছেন শুভ-অন্তরা! দুজনেরই সিদ্ধান্ত বিয়ে করব না: নুসরাত ফারিয়া স্পিকারের সঙ্গে চীন রাষ্ট্রদূতের সাক্ষাৎ হাসপাতালে রোগীদের বারবার একই টেস্ট বন্ধ কর‍তে হবে : মেয়র আতিক নয়াপল্টনে ‘সহিংসতা’র সুষ্ঠু তদন্ত চায় যুক্তরাষ্ট্র ফখরুল সাহেব, হুঁশ হারাবেন না, অবস্থা শিশুবক্তার মতো হবে: হানিফ রাঙ্গাবালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  সাঁথিয়ায় অটোবাইক চাপায় প্রাণ গেল শিশুর

সাড়ে ৭ ইঞ্চি লম্বা নাক!

সাড়ে ৭ ইঞ্চি লম্বা নাক!

আন্তর্জাতিক ডেস্ক : 
মানবদেহ সম্পর্কিত সমস্ত ধরণের অস্বাভাবিক বিশ্ব রেকর্ড রয়েছে যা গিনেস ওয়ার্ল্ড রেকর্ড দ্বারা স্বীকৃত। সবচেয়ে লম্বা ব্যক্তি থেকে খাটো পর্যন্ত, সবচেয়ে লম্বা গোঁফসহ সবচেয়ে বড় পা পর্যন্ত, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে কল্পনা করা যায় এমন প্রায় সবকিছুরই বিভাগ রয়েছে। তবে, আপনি কি কখনও ভেবে দেখেছেন যে দীর্ঘতম নাকের রেকর্ডটি কার? এটি আসলে একজন ব্যক্তির অন্তর্গত যিনি একজন ব্রিটিশ সার্কাস পারফর্মার ছিলেন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

প্রতিবেদনে বলা হয়, তিনি ১৮ শতকে বসবাস করতেন। টমাস ওয়েডার্স বা থমাস ওয়েডহাউস নামেও পরিচিত সার্কাস পারফর্মারকে তার ১৯ সেন্টিমিটার (৭.৫ ইঞ্চি) পরিমাপের দীর্ঘতম নাকের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস এ স্বীকৃতি দেওয়া হয়েছিল।

হিস্টোরিক ভিডস নামে একটি টুইটার পেজ ১২ নভেম্বর লোকটির ছবিসহ অবিশ্বাস্য গল্প পোস্ট করেছে। যেখানে রিপলির বিলিভ ইট অর নট মিউজিয়ামে রাখা তার মাথার একটি মোমের প্রজনন দেখা যায়।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ওয়েবসাইট জানিয়েছে, ঐতিহাসিক বিবরণ রয়েছে যে টমাস ওয়েডার্স, যিনি ১৭৭০ এর দশকে ইংল্যান্ডে থাকতেন এবং একটি ভ্রমণ ফ্রিক সার্কাসের সদস্য ছিলেন, তার নাক ছিল ১৯ সেমি (৭.৫ ইঞ্চি) লম্বা।

টুইটারে শেয়ার করা পোস্টটি এক লাখ ১৬ হাজারের বেশি লাইক এবং ছয় হাজার ৮০০টিরও বেশি রিটুইট পেয়েছে। ছবি দেখে অনেকেই তাকে স্পঞ্জবব স্কয়ারপ্যান্টস কার্টুনের কাল্পনিক চরিত্র স্কুইডওয়ার্ড টেনট্যাকলসের সাথে তুলনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *