মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৯:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সেনবাগে এক বিদ্যালয়ের ৪৩ এসএসসি ভোকেশনাল শিক্ষার্থীর সকলেই ফেল! ১০ শিক্ষক অবরুদ্ধ সুইস বাধা ডিঙিয়ে শেষ ষোলোয় ব্রাজিল রাজশাহীর গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ৮ শ’ ভেড়া বিতরণ শ্বাসরুদ্ধকর ম্যাচে রোমাঞ্চকর জয় ঘানার গুলিস্তানে রেডজোনে দোকান বসানোয় পাঁচজনের জেল জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব সমকাল সাংবাদিক শিমুলের ছেলে সাদিক ভবিষ্যতে প্রকৌশলী হতে চায় কৃষকের কোমরে দড়ি, যাদের কাছে হাজার কোটি টাকা তাদের কিছু হয় না : আপিল বিভাগ ‘লগে আছি ডটকম’-এর এমডি গ্রেফতার! ৩২ বছর আগের নায়িকাকে নিয়ে সালমান ফিরছেন রিমেক নিয়ে আমার আপত্তি নেই : ইয়োহানি জার্সিতে পা লাগায় মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি! একসঙ্গে জিপিএ-৫ পেলেন বাবা-ছেলে! কোটি কোটি টাকা নিয়ে যাচ্ছে, আমরা কি চেয়ে চেয়ে দেখব : হাইকোর্ট প্রেমিকার ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে চাঁদা দাবিতে আটক ৩

সরকার জ্ঞানভিত্তিক রাষ্ট্র গঠনে কাজ করছে -ডেপুটি স্পীকার

আল এহসান হক মাসুক, পাবনা প্রতিনিধি:
শিক্ষা খাতে ব্যায়ের অপর নাম বিনিয়োগ। শিক্ষা খাতে বরাদ্ধ বৃদ্ধির মাধ্যমে শেখ হাসিনা’র সরকার দেশের শিক্ষা ব্যাবস্থায় আমূল পরিবর্তন নিয়ে এসেছে। আধুনিক ল্যাব, মাল্টিমিডিয়া শ্রেণি কক্ষ তৈরি করা হয়েছে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে। আর স্বচ্ছ নিয়োগ ব্যবস্থার কারণে মেধাবী সন্তানরা বিদ্যালয়ের শিক্ষক হিসেবে নিয়োগ পাচ্ছে।
পাবনা সাঁথিয়া উপজেলার বলরামপুর বিএইচসিএস উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তবে জাতীয় সংসদের ডেপুটি স্পীকার অ্যাডঃ শামসুল হক টুকু এমপি এসব কথা বলেন। এ সময় তিনি নব-নির্মিত ভবনের শুভ উদ্বোধন ঘোষণা করেন।
ডেপুটি স্পীকার আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, “ভৌগলিক স্বাধীনতা অকার্যকর হয়ে যাবে যদি অর্থনৈতিক মুক্তি না আসে। আর অর্থনৈতিক মুক্তি আনয়নে জাতির পিতা জ্ঞান ভিত্তিক, শিক্ষিত সমাজ গঠনে কুদরত ই খোদা শিক্ষা কমিশন গঠন করেছিলেন। ”
জাতির জনকের কন্যা শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অসাম্প্রদায়িক ভাবধারা চালু করেছেন। সকল ধর্মের মানুষকে তাঁর নিজস্ব ধর্ম সম্পর্কে জানার সুযোগ তৈরি করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু আর সেটি বাস্তবায়ন করে চলেছেন তাঁর কন্যা। বর্তমান সরকার দেশের প্রতিটি শিক্ষার্থীকে মানবসম্পদে পরিণত করতে মাদ্রাসা শিক্ষার আধুনিকায়ন করে সাধারণ শিক্ষা ব্যাবস্থার সমমর্যাদা প্রদান করেছে।
তিনি আরও বলেন, মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা মানুষ গড়ার প্রতিষ্ঠান কোন জঙ্গি তৈরির কারখানা নয়। মাদ্রাসায় বর্তমানে নৈতিক ও আধুনিক শিক্ষায় শিক্ষিত, দক্ষ মানবসম্পদ তৈরি করা হচ্ছে। প্রতিটি মাদ্রাসায় বাঙালি সংস্কৃতি,  ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে পাঠদান করতে হবে।
বিএচইসি উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খান, সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন, কাশিনাথপুর ইউপি চেয়ারম্যান মীর মঞ্জুর এলাহী অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এছাড়া স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।
বা/খ: এস আর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *