বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

সরকারি হাসপাতালে চিকিৎসাসেবায় অনিয়মের প্রতিবাদে রাবি শিক্ষকের অনশন

রাজশাহী ব্যুরোঃ
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর বর্বরোচিত হামলাসহ সারাদেশে সরকারি হাসপাতালে চিকিৎসাসেবায় অনিয়ম,অবহেলা ও রোগীর স্বজনদের সাথে অশোভন আচরণের প্রতিবাদে অনশন করেছেন রাবির অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান।
সোমবার (৩১ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ জোহা চত্বরে দিনব্যাপী এই অনশন শুরু করেন তিনি। বিকেল ৫টা পর্যন্ত এই অনশন করেন তিনি। অধ্যাপক ফরিদ উদ্দিন খান বলেন, রামেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর যে বর্বরোচিত হামলা চালানো হয়েছে, তার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাই৷ দেশের সরকারি হাসপাতালে অসহায় অবস্থায় মানুষ চিকিৎসা নিতে যায়। কিন্তু এখানে রোগী ও স্বজনরা চিকিৎসার নামে বিভিন্নভাবে অনিয়ম, অবহেলা ও অশোভন আচরণের কারণে ভোগান্তির শিকার হচ্ছেন। এমনকি এসবের প্রতিবাদ করলে নানা হুমকি-ধমকি, নির্যাতন ও লাঞ্ছনার শিকার হতে হয়। যা মোটেও কাম্য নয়। তাই দ্রুত এসব জায়গায় সরকারের সজাগ দৃষ্টি দিতে হবে এবং এসব কর্মকাণ্ডের সাথে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে।
এর আগে,গত ২৩ অক্টোবর রাত আটটার দিকে রাবির শহীদ হবিবুর রহমান হলের তৃতীয় তলা থেকে পড়ে গুরুতর আহত হন মো. গোলাম মোস্তাকিম শাহরিয়ার নামে এক শিক্ষার্থী। দ্রুত তাকে রামেক হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পরে রাত নয়টার দিকে তার মৃত্যু হয়। তবে হাসপাতাল সংশ্লিষ্টদের ‘চিকিৎসা অবহেলার’ কারণে শাহরিয়ারের মৃত্যু হওয়ার অভিযোগ তুলে মেডিকেল সংশ্লিষ্টদের সাথে বিতর্কে জড়ান রাবি শিক্ষার্থীরা।
এসময় উভয়পক্ষের মধ্যে হাতাহাতি ও ভাঙচুরের ঘটনা ঘটে। পরে হাসপাতাল পরিচালকের নির্দেশে নিহত শাহরিয়ারের সাথে থাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর ধারলো ছুরি-কাচি দিয়ে বর্বরোচিত হামলা চালান হাসপাতালের স্টাফ, ইন্টার্ন ও সংশ্লিষ্টরা। এতে বিশ্ববিদ্যালয়ের ১৫-২০জন শিক্ষার্থী গুরুতর আহত হয়। এই ঘটনার বিচার চেয়ে উভয়পক্ষই থানায় পাল্টাপাল্টি মামলা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *