বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কাদের ঋণ দিচ্ছে ব্যাংক, জানাতে হবে ওয়েবসাইটে: হাইকোর্ট রাজধানীর মাদকবিরোধী অভিযান গ্রেফতার ২৫ ম্যারাডোনা খুব খুশি হবেন: মেসি সেরে উঠেছেন নেইমার, ফিরছেন শেষ ষোলোতেই! গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম যাচাই-বাছাই করে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী স্থায়ী জামিন পেলেন ভোরের পাতার সম্পাদক এরতেজা হাসান ৯৪ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন জোড়া লাগা নুহা-নুবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী তিতাসে ৩২শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত  অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পাবনা পুলিশ সুপার যমুনা-হুরাসাগরে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে রাতের আধারে মাছ শিকার বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট

সংসদে রুমিনকে টিপ্পনী কাটলেন নসরুল

সংসদে রুমিনকে টিপ্পনী কাটলেন নসরুল
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : 

বিএনপির সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা জাতীয় সংসদে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদকে প্রশ্ন করতে গিয়ে কিছুটা টিপ্পনী কেটেছিলেন। জবাব দিতে গিয়ে রুমিনকেও পাল্টা টিপ্পনী কাটলেন প্রতিমন্ত্রী।

মঙ্গলবার (১ নভেম্বর) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এ ঘটনা ঘটে।

প্রশ্নোত্তর পর্বে সম্পূরক প্রশ্নে রুমিন ফারহানা বলেন, আমাদের মন্ত্রীরা অতীত নিয়ে আলোচনা যতো দক্ষ। যে জবাবদিহিতা আমরা চাই সেই ব্যাপারে উত্তর দিতে তারা ততোটা দক্ষ না।

হিন্দুস্তান টাইমসের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, রূপপুর পারমাণবিক কেন্দ্রের নির্মাণ খরচ ভারতের তুলনায় চারগুণ বেশি বলে জানান। সেটার কারণ তিনি জানতে চান। তেল দীর্ঘমেয়াদি চুক্তিতে না কিনে কেন স্পট মার্কেট থেকে কেনার ঝুঁকি নেওয়ার কারণও জানতে চান তিনি।

জবাবে নসরুল হামিদ বিপু হালকা টিপ্পনী কেটে বলেন, আমি ওনাকে যতোটুকু আধুনিক আশা করেছিলাম, তিনি ততোটুকু আধুনিক না। তার তথ্য জানার জন্য যে ধরনের উপাত্ত থাকার দরকার সেটাও নেই। কারণ উনি বুঝতে পারছে না পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র আমার মন্ত্রণালয়ের অধীনে না। প্রশ্নটা করা উচিত ছিলো বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের কাছে। আপনি বুঝতে পারছেন সংসদ সদস্যরা কী পরিমাণ তথ্য-উপাত্ত নিয়ে প্রশ্ন করেন। সংসদ সদস্যকে অনুরোধ করবো উনি সঠিক তথ্য জেনে আসেন, কোনো মন্ত্রণালয়ের জন্য কী প্রশ্ন করবেন।

জ্বালানি তেল দীর্ঘমেয়াদি চুক্তিতে না কিনে স্পট মার্কেট থেকে কেনার বিষয়ে তিনি বলেন, গত কয়েকবার আগে আমরা যখনই দীর্ঘমেয়াদি চুক্তি করেছি, সবাই মিলে সমালোচনা করেছেন। কেন স্পট মার্কেট থেকে ৫ ডলারে না কিনে, দীর্ঘমেয়াদে গেলাম। এখন আবার সেটাকে উল্টিয়ে বলতে চাচ্ছেন কেন আমরা দীর্ঘমেয়াদে গেলাম না।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকের শুরুতে প্রশ্নোত্তর অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *