শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ও তাদের আশ্রয়দাতাদের চাহিদা পূরণে পাশে আছে যুক্তরাষ্ট্র বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন ঝড়বৃষ্টির শঙ্কা চিকিৎসকরা উপজেলায় যেতে চান না : স্বাস্থ্যমন্ত্রী সচিবরা নিজেদের রাজা মনে করেন: হাইকোর্ট বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ নারী শিক্ষার প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস: প্রধানমন্ত্রী ‘বিয়ে’ করছেন শুভ-অন্তরা! দুজনেরই সিদ্ধান্ত বিয়ে করব না: নুসরাত ফারিয়া স্পিকারের সঙ্গে চীন রাষ্ট্রদূতের সাক্ষাৎ হাসপাতালে রোগীদের বারবার একই টেস্ট বন্ধ কর‍তে হবে : মেয়র আতিক নয়াপল্টনে ‘সহিংসতা’র সুষ্ঠু তদন্ত চায় যুক্তরাষ্ট্র ফখরুল সাহেব, হুঁশ হারাবেন না, অবস্থা শিশুবক্তার মতো হবে: হানিফ রাঙ্গাবালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  সাঁথিয়ায় অটোবাইক চাপায় প্রাণ গেল শিশুর

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ হাসি নেদারল্যান্ডসের

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ হাসি নেদারল্যান্ডসের
ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক : 
এশিয়া কাপের প্রথম পর্বের খেলাগুলো রোমাঞ্চ আর অঘটনে জমে উঠেছে। প্রথম দুদিনে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের হারের পর তৃতীয় দিনেও উত্তেজনা ছড়াল দুই সহযোগী দেশ নামিবিয়া ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচটি। তাতে শেষ পর্যন্ত জয় নেদারল্যান্ডসের।

জিলংয়ে আজ মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২১ রান করতে সমর্থ হয় নামিবিয়া। জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরুর পর হঠাৎ বিপর্যয়ে পড়ে নেদারল্যান্ডস। ১৩.৫ ওভারে ২ উইকেটে ৯২ রান থেকে ১৬.৪ ওভারে ১০২ রানে পৌঁছাতেই আরও ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। স্মিট ও ফ্র্যাইলিঙ্ক টানা তিন উইকেট তুলে জমিয়ে তোলেন ম্যাচ। তবে লেডে ও প্রিঙ্গলের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৫ উইকেটে জয় পায় নেদারল্যান্ডস।

এর আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৮.২ ওভারে ৫৯ রান যোগ করেন ও’দউদ ও ভিক্রম সিং জুটি। ৩১ বলে ৩৯ রান করে শ্যুলজের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন ভিক্রম। তার ইনিংসে ছিল ২টি চার ও ৩টি ছয়ের মার।
আরেক ওপেনার ও’দউদ ৩৫ রানে কাটা পড়েন রানআউটে। ৩৫ বলে খেলা তার ইনিংসটিতে ছিল একটি করে চার ও ছয়ের মার। দুই ওপেনার ফিরলেও ম্যাচ ততক্ষণে নেদারল্যান্ডসের হাতের নাগালে।
এরপরই টানা তিন উইকেট হারিয়ে সহজ ম্যাচ কঠিন করে ফেলে অরেঞ্জরা। ১০ রানের মধ্যে সাজঘরে ফেরেন টম কুপার, কলিন অ্যাকারমান ও স্কট অ্যাডওয়ার্ডস। তবে বাস ডি লেডে ও প্রিঙ্গল মিলে ষষ্ঠ উইকেট জুটিতে জয় নিশ্চিত করে নেদারল্যান্ডসের।
নামিবিয়ার পক্ষে ৪ ওভারে ২৪ রানের বিনিময়ে ২ উইকেট নেন জেজে স্মিট। এছাড়া একটি করে উইকেট নেন শ্যুলজ ও ফ্র্যাইলিঙ্ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *