সোমবার, ২৭ মার্চ ২০২৩, ০৪:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বেড়া পাম্পিং ষ্টেশন-বাঘাবাড়ি সড়ক পুনঃনির্মাণে আড়াই যুগের দুর্ভোগ লাঘব আদিতমারীতে গাইনি ও শিশুবান্ধব ওয়ার্ডের উদ্বোধন বেড়ায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু আকাঙ্খার মৃত্যুতে রহস্যজনক পোস্ট অভিনেত্রী কাজলের যমুনায় ওপর এগিয়ে চলেছে রেলওয়ে সেতুর কাজ ভালো কাজের নাগরিক অনুশীলন, স্বীকৃতি দিবে জেলা প্রশাসন দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে ইতালি বিদেশিদের কাছে নালিশ করে লাভ হবে না- প্রধানমন্ত্রী গলাচিপায় শিশু ছবি ঘরে স্বাধীনতা দিবসে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা সেই প্রযোজকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে শাকিবের মামলা আবারও ঢাকাই সিনেমায় আসছেন মিঠুন তাড়াশে ভুট্টার বাম্পার ফলন, লক্ষ্যমাত্রার চেয়ে বেশি অর্জিত মঠবাড়িয়ায় স্বাধীনতা দিবসে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা বুয়েটের প্রাক-নির্বাচনী পরীক্ষায় যোগ্যদের তালিকা প্রকাশ পাঁচবিবি ছমিরন নেছা বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

শাহজাদপুরে নেচে গেয়ে ঋতুরাজ বসন্ত’কে বরণ

শাহজাদপুরে নেচে গেয়ে ঋতুরাজ বসন্ত’কে বরণ

জহুরুল ইসলাম :
সিরাজগঞ্জের শাহজাদপুরে ঋতুরাজ বসন্তের আগমনে বর্ণাঢ্য আয়োজনে বসন্ত বরণ উৎসব পালিত হয়েছে ।
আজ মঙ্গলবার পহেলা ফাল্গুন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়,বাংলাদেশ এবং রংধনু মডেল স্কুল নানা কর্মসূচির মধ্যদিয়ে এ দিবসটি উদযাপন করে । রবীন্দ্র বিশ্বদ্যিালয়ের বাংলা বিভাগের আয়োজনে এদিন পোতাজিয়া ইউনিয়নের রাউতারায় তাদের প্রস্তাবিত ক্যাম্পাস এলাকায় দিনব্যাপি আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ঋতুরাজ বসন্তকে বরণ করে নেয় । এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ আজম । এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও বাংলা বিভাগের চেয়ারম্যান ড. ফখরুল ইসলামসহ সকল বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন ।
এদিকে, এদিন সকালে শাহজাদপুরে সুনামধন্য রংধনু মডেল স্কুল জাকজমকপূর্ণভাবে বসন্তকে বরণ করে । এদিন ভোর থেকে বসন্ত সাজে সজ্জিত বিদ্যালয় প্রাঙ্গণে শিশু-কিশোর শিক্ষার্থীরা বর্ণিল সাজে উপস্থিত হন । পরে গান, নৃত্য ছাড়া ও বিভিন্ন উপস্থাপনার মধ্য দিয়ে পহেলা ফাল্গুন ও ঋতুরাজ বসন্তকে বরণ করে ।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা । রংধনু মডেল স্কুলের অধ্যক্ষ শহিদুল ইসলাম শাহিন এর সার্বিক তত্ত্বাবধানে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ আজম, শাহজাদপুর সরকারি কলেজের অধ্যক্ষ , পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী প্রমূখ ।
বা/খ : এসআর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *