বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কাদের ঋণ দিচ্ছে ব্যাংক, জানাতে হবে ওয়েবসাইটে: হাইকোর্ট রাজধানীর মাদকবিরোধী অভিযান গ্রেফতার ২৫ ম্যারাডোনা খুব খুশি হবেন: মেসি সেরে উঠেছেন নেইমার, ফিরছেন শেষ ষোলোতেই! গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম যাচাই-বাছাই করে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী স্থায়ী জামিন পেলেন ভোরের পাতার সম্পাদক এরতেজা হাসান ৯৪ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন জোড়া লাগা নুহা-নুবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী তিতাসে ৩২শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত  অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পাবনা পুলিশ সুপার যমুনা-হুরাসাগরে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে রাতের আধারে মাছ শিকার বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট

শাহজাদপুরে উৎসবমূখর পরিবেশে পালিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা

সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরে হিন্দু ধর্মালম্বীদের সর্ববৃহৎ ধমীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উৎসবমূখর পরিবেশে পালিত হচ্ছে। উপজেলার পৌর এলাকার ৩০ টি মন্ডপসহ উপজেলায় মোট ৯৭টি মন্ডপে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দৃশ্যমান লাইটিং, সুনিপুন ডেকারেশন, সুসজ্জিত ব্যবস্থাপনাসহ অন্যান্য বর্ণিল সাজে সাজানো হয়েছে উপজেলার এসব পূজা মন্ডপগুলি। শঙ্ক ধ্বনী, উলু ধ্বনী, ঢাকের বাদ্য বাজনায় মুখরিত ও প্রাঞ্জলিত হয়ে উঠেছে সকল মন্ডপ। ধর্মীয় সঙ্গিত ও মন্ডপ থেকে পুরোহিতের মন্ত্র উচ্চারণ পাঠ এ উৎসবকে আরও প্রাণবন্ত করে তুলেছে।
এদিকে, শাহজাদপুরে শারদীয় দুর্গাপূজা যথাযথ ধর্র্মীয় ভাবগাম্বীর্যের সাথে উদযাপন ও সার্বজনীন এ উৎসবে সবাইকে শারদীয় শুভেচ্ছা জানিয়েছেন ৬৭- সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, শাহজাদপুর উপজেলা আ.লীগ সভাপতি ও সাবেক এমপি চয়ন ইসলাম, সাধারন সম্পাদক এ্যাড. শেখ মোঃ আব্দুল হামিদ লাবলু, শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, পৌরসভার মেয়র মনির আক্তার খান তরুলোদী, ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শাহজাদপুর পৌর শাখার সভাপতি রতন বসাক, বিপ্লবী সাধারন সম্পাদক মানিক সরকার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক ও আসন্ন উপজেলা পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনের সাধারন সম্পাদক প্রার্থী বাসুদেব দত্ত, সভাপতি প্রার্থী অসীম কুমার সাহা বাণী প্রমূখ।

এদিকে, রোববার মহাসপ্তমীর দিন রাতে বিভিন্ন দুর্গা মন্ডপ পরিদর্শন করেন সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনের এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা। শাহজাদপুর পৌরসভা ও নরিনা ইউনিয়নের বিভিন্ন দুর্গা মন্দির পরিদর্শন কালে পুরোহিত ও দর্শনার্থীদের সাথে কথা বলেন তিনি। এ সময় পুজা মন্ডপের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে খোঁজও নেন তিনি।

এ সময় এমপির সাথে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. শেখ আব্দুল হামিদ লাবলু, যুগ্ম-সাধারন সম্পাদক মুস্তাক আহমেদ, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটির সদস্য সুমগ্ন করিম, কেন্দ্রীয় যুবলীগের সদস্য আসাদ উল্লাহ তুষার,  শাহজাদপুর উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বিনয় কুমার পাল, সাধারন সম্পাদক বিমল কুন্ডু, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মনিরুল গনি চৌধুরী শুভ্র, সদস্য মোঃ শামসুল আলম, স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ফারুক হাসান কাহার, সাধারণ সম্পাদক নিয়ন মাহমুদ, মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, এমপি’র ব্যাক্তিগত সহকারী (পিএস) মোঃ তানভীর আহমেদসহ আরো অনেকে।

অন্যদিকে, মহাসপ্তমী উপলক্ষে শাহজাদপুরে পৌর পূজা উদযাপন পরিষদের সভাপতি রতন বসাক, সাধারন সম্পাদক মানিক সরকার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক ও আসন্ন উপজেলা পূজা উদযাপন পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলনের সাধারন সম্পাদক প্রার্থী বাসুদেব দত্ত, সভাপতি প্রার্থী অসীম কুমার সাহা বাণীসহ উপজেলা ও পৌর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ এদিন রাতে উপজেলার ও পৌর এলাকার বিভিন্ন দুর্গা মন্দির পরিদর্শন করেন এবং দুর্গাপূজার সার্বিক খোঁজ খবর নেন।

এ সময় এ সকল দুর্গা মন্দির কমিটির নেতৃবৃন্দের হাতে পৌর পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে অনুদান হিসেবে নগদ অর্থও বিতরন করেন পৌর ও উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *