বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

লংগদু জোন কর্তৃক আর্তমানবতার সেবায় বিভিন্ন কার্যক্রম

লংগদু জোন কর্তৃক আর্তমানবতার সেবায় বিভিন্ন কার্যক্রম

আরাফাত হোসেন বেলাল, লংগদু (রাঙামাটি) প্রতিনিধি :
গত ২৩ জানুয়ারি ২০২৩ তারিখ লংগদু জোন কর্তৃক ২১ জানুয়ারি ২০২৩ তারিখ বাইট্টাপাড়া বাজার, লংগদু’তে সংগঠিত অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের মধ্য হতে আর্থিকভাবে অসচ্ছল সর্বহারা ৬ জনের মাঝে জনপ্রতি ১০ হাজার টাকা এবং গত ১০ ডিসেম্বর ২০২২ তারিখে পশ্চিম সোনাই, লংগদু এলাকায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক মোঃ জাহাংগীর আলমকে ১০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়। এছাড়াও ভাইবোনছড়া এলাকায় একটি মসজিদ নির্মাণের জন্য ৫ হাজার টাকা আর্থিক সহায়তা, করল্যাছড়ি এলাকার একজন দরিদ্র ছাত্রীকে (মঙ্গল প্রিয় চাকমা ) পড়াশোনা বাবদ  ৫ হাজার টাকা এবং জোনের দায়িত্বপূর্ণ এলাকার দীপ্তিময় চাকমা নামক একজন অসুস্থ্য কারবারীকে ১০ হাজার  টাকাসহ সর্বমোট ৯০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  লেঃ কর্ণেল হিমেল মিয়া, পিএসসি, জোন কমান্ডার, লংগদু জোন উপস্থিত থেকে ক্ষতিগ্রস্ত ও দুস্থদের মাঝে এই অর্থ বিতরন করেন। এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামালাম হোসেন কমল, বাইট্টাপাড়া বাজার কমিটির সভাপতি ছোরাফ মিয়া এবং বাইট্টাপাড়া কাঠ ব্যাবসায়ী সমিতির সভাপতি শাহা নেওয়াজ চৌধুরীসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
লংগদু জোন কর্তৃক আর্তমানবতার সেবায় বিভিন্ন কার্যক্রম
অনুষ্ঠান শেষে, লংগদু জোন সকল পাহাড়ী-বাঙালি জনগোষ্টির যেকোন আপদকালীন সময়ে তাদের পাশে থেকে সর্বাত্মক সহায়তা কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত রাখবে বলে জোন কমান্ডার সকলকে আশ্বস্ত করেন। পাশাপাশি অগ্নিকান্ডের মতো যে কোন ধরনের অনাকাংখিত দূর্ঘটনা প্রতিরোধে সকলকে আরও সতর্কতা অবলম্বন এবং পর্যাপ্ত পূর্ব প্রস্তুতি গ্রহণের জন্যও জোন কমান্ডার নির্দেশনা প্রদান করেন। এ সময় আর্থিক সহায়তা গ্রহণকারী সকলেই লংগদু জোন তথা বাংলাদেশ সেনাবাহিনীর নিকট তাদের আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।
এছাড়াও, স্থানীয় পাহাড়ী-বাঙালি সম্প্রীতি বৃদ্ধিকল্পে জোন কমান্ডার  এর সভাপতিত্বে জোন সদরে স্থানীয় পাহাড়ী জনপ্রতিনিদের সাথে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় সভায় জোন কমান্ডার পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং সার্বিক আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়নে সকলের সতস্ফূর্ত অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করেন। উক্ত আলোচনা সভায় স্থানীয় পাহাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, হেডম্যান-কারবারীসহ সর্বমোট ৫০ জন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনায় সকলেই তাদের স্থানীয় সমস্যার উপরে আলোকপাত করেন এবং সেনাবাহিনীর প্রতি তাদের আস্থা ও বিশ্বাসের কথা তুলে ধরেন। উল্লেখিত সমস্যা সমাধানকল্পে জোন কমান্ডার তার মূল্যবান দিক নির্দেশনা ব্যক্ত করেন। উক্ত অনুষ্ঠানটি একটি সম্মিলিত মধ্যাহ্নভোজের মাধ্যমে শেষ হয়।
বা/খ: এসআর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *