বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

লংগদুর বাইট্টাপাড়া বাজারে আগুনে ৩১ দোকান ভষ্মীভূত : ৩ কোটি টাকার ক্ষতি

লংগদুর বাইট্টাপাড়া বাজারে আগুনে ৩১ দোকান ভষ্মীভূত : ৩ কোটি টাকার ক্ষতি

আরাফাত হোসেন বেলাল, লংগদু (রাঙ্গামাটি) প্রতিনিধি :
রাঙ্গামাটির লংগদু উপজেলা বাইট্টাপাড়া বাজারে আগুন লেগে ৩ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।
শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় স্থানীয় গ্যারেজ মালিক মুসলিম উদ্দীনের দোকান থেকে বিদ্যুৎ এর শর্ট সার্কিট এর মাধ্যমে আগুনের সুত্র হয়েছে বলে জানা যায়।
এ সময় বাইট্টাপাড়া বাজারের আগুনে ছোট বড় প্রায় ৩১ টি দোকান সম্পূর্ণ আগুনে পুড়ে ছাই হয়েগেছে। আগুন লাগার সাথে সাথে স্থানীয় জনগন, লংগদু থানা পুলিশ, লংগদু সেনা জোন, বাইট্টাপাড়া আনছার ব্যাটালিয়ন সদস্যরাসহ নানা শ্রেণির মানুষ আগুন নিয়ন্ত্রণে কাজ করে কিছুটা নিয়ন্ত্রণে আসে। পরে রাত 8 টার দিকে দিঘিনালা উপজেলা হতে দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
স্থানীয়রা জানান, দোকান থেকে ধোঁয়া বের হতে দেখে সবাই চিৎকার চেচামেচি শুরু করে, মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পাশে থাকা বিভিন্ন দোকানে। সন্ধ্যা ৫ টা থেকে রাত 8 পর্যন্ত আগুনের লেলিহান শিখায় পুড়তে থাকে দোকানপাট। পরে দীঘিনালা হতে দমকল বাহিনীর লোক এসে আগুন নিয়ন্ত্রণ করে। এসময় স্থানীয় ফল বিক্রেতা আল আমিন নামে একজন আহত হয়ে লংগদু সদর হাসপাতেলে ভর্তি হয়েছে বলে জানা যায়।
বাইট্টাপাড়া বাজার কমিটির সভাপতি সৌরব হোসেন বলেন,  ধারণা করা হচ্ছে আগুনের ক্ষয়ক্ষতির পরিমাণ সাড়ে ৩ থেকে ৪ কোটি টাকার মত হবে। তিনি বলেন, যেভাবে ক্ষয়ক্ষতি হয়েছে আশাকরি প্রশাসনসহ সকলে ব্যবসায়ীদের সহযোগীতা করবেন। যে হারে ক্ষতি হয়েছে প্রত্যেকটি ব্যবসায়ী মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
মাইনী ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন (কমল) বলেন, আগুন লাগার সাথে আমরা ঘটনা স্থলে এসে দেখি আগুন বিভিন্ন দোকনে ছড়িয়ে পড়েছে, তাৎক্ষণিকভাবে সকলে মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করি।
লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন বলেন, আগুনের খবর পেয়ে আমাদের থানা পুলিশ, লংগদু সেনা জোন, বাইট্টাপাড়া আনছার ব্যাটালিয়ন সহ স্থানীয় জনগন আগুন নিয়ন্ত্রণে কাজ করে, পরে দীঘিনালা থেকে দমকল বাহিনীর লোক এসে রাত 8 টার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণ করে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুৎ এর শর্টসার্কিট থেকে আগুন লেগেছে, পরবর্তীতে তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে।
বা/খ : এসআর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *