সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আমি বৈবাহিক ধর্ষণের শিকার : বাঁধন বিদেশি লবিস্টদের পরামর্শে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভারতের বিপক্ষে জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন এই পারফরম্যান্স আমার জন্য সত্যিই স্মরণীয়: মিরাজ নাইজেরিয়ায় মসজিদে বন্দুক হামলা, ইমামসহ নিহত ১২ এম্বাপ্পের জাদুতে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স মশক নিধন কার্যক্রমে কর্মীদের অবহেলা পেলে কঠোর ব্যবস্থা : মেয়র আতিক নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ভারতের বিপক্ষে জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে রাসিক মেয়রের অভিনন্দন ১০ তারিখে বিএনপি পাকিস্তানিদের মতোই আত্মসমর্পণ করবে: তথ্যমন্ত্রী রাজশাহীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মনি’র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আজ অব্দি শাকিব খানের কাছ থেকে আর্থিক সহায়তা নিইনি: বুবলী রাজশাহীতে লোকাল গর্ভনমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্ট বাস্তবায়ন ভিত্তিক কর্মশালা অনুষ্ঠিত রাসিক মেয়রের সাথে লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্টের প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ মিরাজের বীরত্বে রুদ্ধশ্বাস জয় বাংলাদেশের

র‌্যাংকিংয়ের শীর্ষে থেকে বিশ্বকাপে ব্রাজিল

র‌্যাংকিংয়ের শীর্ষে থেকে বিশ্বকাপে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক : 

বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র চারদিন। কোন দল শীর্ষে থেকে কাতারে অংশ নিতে যাচ্ছে, সেই কৌতুহল আছে ভক্তদের মাঝে। বুধবার (১৬ নভেম্বর) প্রকাশিত হলো ফিফার সর্বশেষ র‌্যাংকিংয়ে। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল এক নম্বর দল হিসেবে বিশ্বকাপে খেলবে।

এই বছরের মার্চ থেকে এক নম্বরে ব্রাজিল। তারাই শীর্ষে থাকলো সর্বশেষ র‌্যাংকিংয়েও। অদলবদল হয়নি সেরা পাঁচে। বেলজিয়াম দ্বিতীয় স্থানে, আর্জেন্টিনা তিনে থেকে বিশ্বকাপ খেলবে। চারে আছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স, পঞ্চম ইংল্যান্ড।

তবে বিশ্বকাপের টিকিট না পাওয়া ইতালি এক ধাপ এগিয়ে ছয়ে। সাতে নেমে গেছে ২০১০ সালের চ্যাম্পিয়ন স্পেন। সেরা দশে এই দুটি পরিবর্তন। আগের মতোই আট, নয় ও দশে আছে নেদারল্যান্ডস, পর্তুগাল ও ডেনমার্ক।

মেক্সিকো, উরুগুয়েকে টপকে ১৫ থেকে ১২তম ক্রোয়েশিয়া। সুইজারল্যান্ড এক ধাপ এগিয়ে ১৫ নম্বরে। বিশ্বকাপে খেলতে যাওয়ার আগে উন্নতি করেছে ইরান (২০) ও সার্বিয়া (২১)। ৩৬ বছর কানাডা বিশ্বকাপে খেলতে যাচ্ছে ৪১ নম্বরে উন্নীত হয়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *