বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিশ্বকাপে অশ্লীলতার শিকার নোরা! আইএসের শীর্ষ নেতা নিহত রসিক নির্বাচনে ১০ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় ১০ জঙ্গি ফের ৫ দিনের রিমান্ডে শিশু আয়াতের বিচ্ছিন্ন মাথা উদ্ধার কাদের ঋণ দিচ্ছে ব্যাংক, জানাতে হবে ওয়েবসাইটে: হাইকোর্ট রাজধানীর মাদকবিরোধী অভিযান গ্রেফতার ২৫ ম্যারাডোনা খুব খুশি হবেন: মেসি সেরে উঠেছেন নেইমার, ফিরছেন শেষ ষোলোতেই! গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম যাচাই-বাছাই করে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী স্থায়ী জামিন পেলেন ভোরের পাতার সম্পাদক এরতেজা হাসান ৯৪ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন জোড়া লাগা নুহা-নুবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী তিতাসে ৩২শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত  অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পাবনা পুলিশ সুপার

রোহিঙ্গা প্রত্যাবাসনে রাজি মিয়ানমার : পররাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবাসনে রাজি মিয়ানমার : পররাষ্ট্রমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

নিজস্ব প্রতিবেদক : 

মিয়ানমারের সামরিক সরকার রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার লক্ষ্যে আগের করা সকল চুক্তি অনার করেছে, এটা একটি ভালো দিক। মিয়ানমারের সামরিক জান্তা সরকার রোহিঙ্গা প্রত্যাবাসনে রাজি হয়েছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। এর আগে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন।

বৈঠকের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের সামরিক সরকার আগের করা সকল চুক্তির অনার করেছে। তবে মিয়ানমার সরকার রোহিঙ্গাদের ডকুমেন্ট চায়। রোহিঙ্গারা যখন এখানে আসে, তখন তো ডকুমেন্ট নিয়ে আসেনি। আর আমরা বলেছি, গেলে পুরো ফ্যামিলি যাবে।

ড. মোমেন আরো বলেন, চীনের রাষ্ট্রদূতকে আমরা বলেছি, মিয়ানমার রোহিঙ্গাদের নিতে চাইলে নিয়ে যাক। তবে তিনি কোনো সুখবর দিতে পারেননি। আমরা ফেরত পাঠাতে এক পায়ে দাঁড়িয়ে। তবে কবে নেবে, তার কোনো ডেট এখনো ঠিক হয়নি।

ড. মোমেন বলেন, চীনাদের বলার পর মিয়ানমার সীমান্তে বোমাবাজি কমেছে। তবে জিরো লাইনে ৫ হাজার রোহিঙ্গা আছে। আমরা চীনকে বলেছি, মিয়ানমারকে তারা যেন বলে এসব রোহিঙ্গাদের ভেতরে নিয়ে যাও।

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে রাজনীতিবিদদের বৈঠকের বিষয়ে মন্তব্য জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কূটনীতিকরা রাজনীতিকের সঙ্গে দেখা করতে পারেন, এতে অসুবিধা নেই। তারা (ব্রিটিশরা) বড় সমস্যায় আছেন, তারা পরমর্শ নিতে পারেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *