সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩২ দাপুটে জয়ে বিশ্বকাপের কোয়ার্টারে ইংল্যান্ড মাটির অবক্ষয় রোধে জনসচেতনতা বাড়াতে আন্তরিক হওয়ার আহ্বান রাষ্ট্রপতির অসম্ভবকে সম্ভব করাই বাঙালির চরিত্র : প্রধানমন্ত্রী জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আইনশৃঙ্খলা দায় এড়াতে পারে না: র‌্যাব বান্দরবানের ৩ উপজেলায় ফের নিষেধাজ্ঞা বাড়লো ভ্রমণে পটুয়াখালীতে সন্ত্রাসী হামলায় মোহনা টিভির সাংবাদিক সোহাগ গুরুতর আহত মাটিকে গুরুত্ব দিয়ে খাদ্য উৎপাদন বাড়াতে হবে: প্রধানমন্ত্রী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত পাঁচবিবির মহীপুর সরকারী কলেজে প্রভাষক পদে সাংবাদিক পুত্র তাহিদের যোগদান  ইসলামপুরে যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ৮৪তম জন্মবার্ষিকী পালিত  আমি বৈবাহিক ধর্ষণের শিকার : বাঁধন বিদেশি লবিস্টদের পরামর্শে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভারতের বিপক্ষে জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন এই পারফরম্যান্স আমার জন্য সত্যিই স্মরণীয়: মিরাজ

রাবি শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি এমপি বাদশার

রাজশাহী প্রতিনিধিঃ 
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সকল শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন রাকসুর সাবেক ভিপি ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।
সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বাদশা বলেন,এক যুগের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৪ জন শিক্ষক খুন হয়েছেন। শুধু শিক্ষকই নন, ফারুকসহ অসংখ্য প্রগতিশীল ছাত্রকে হত্যা করা হয়েছে এই ক্যাম্পাসেই। বিচারহীনতার কারণে কোন হত্যারই কূলকিনারা হয়নি। এসব হত্যাকাণ্ডের জন্য যেসব বিষয় দায়ী, তার মধ্যে অন্যতম বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ নিরাপত্তা ব্যবস্থা।
সাম্প্রতিক রাবি শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর প্রসঙ্গ টেনে এমপি বাদশা বলেন, যতটুকু জেনেছি, শাহরিয়ার একজন মেধাবী ছাত্র ছিলেন। যখন তার মৃত্যুর খবর আসলো, তখন কেউই জানে না সে কীভাবে মৃত্যুবরণ করলো। তার মৃত্যুটি আত্মহত্যা, হত্যা নাকি দুর্ঘটনা এ বিষয়টিও সকলের অজানা! যেহেতু তার মৃত্যুরহস্য উদঘাটিত হয়নি, সেহেতু সে হত্যাকাণ্ডের শিকার হতে পারে; এটি অস্বাভাবিক কিছু নয়। তাহলে আসলেই যদি সে হত্যাকাণ্ডের শিকার হয়ে থাকে, তবে তার ময়নাতদন্ত না করা এবং এ বিষয়ে রাবি প্রশাসনের নিরব ভূমিকা শাহরিয়ারের হত্যাকারীদের পালিয়ে যেতে সাহায্য করবে।
বিবৃতিতে ক্যাম্পাসের শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে রাবি প্রশাসনকে আরো সতর্ক হওয়ার পরামর্শ দিয়ে এমপি বাদশা বলেন, বিশ্ববিদ্যালয়ে যে কারোর অবাধ বিচরণের সুযোগ আছে। বহিরাগত অনেকেই সেখানে অবস্থান করে। কে শিক্ষার্থী এবং কে শিক্ষার্থী নয়, এটি বোঝা অসম্ভব। এমন পরিস্থিতিতে ক্যাম্পসের ছেলে-মেয়েরা নিরাপত্তা বিধানের মধ্যে আছে, এমনটি বলার কোন সুযোগ নেই। এখানে যেকোন ধরনের ঘটনাই ঘটতে পারে।  এলাকার সাংসদ হিসেবে মনে করি, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা রাবি প্রশাসনের অন্যতম প্রধান দায়িত্ব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *