সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আমি বৈবাহিক ধর্ষণের শিকার : বাঁধন বিদেশি লবিস্টদের পরামর্শে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভারতের বিপক্ষে জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন এই পারফরম্যান্স আমার জন্য সত্যিই স্মরণীয়: মিরাজ নাইজেরিয়ায় মসজিদে বন্দুক হামলা, ইমামসহ নিহত ১২ এম্বাপ্পের জাদুতে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স মশক নিধন কার্যক্রমে কর্মীদের অবহেলা পেলে কঠোর ব্যবস্থা : মেয়র আতিক নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ভারতের বিপক্ষে জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে রাসিক মেয়রের অভিনন্দন ১০ তারিখে বিএনপি পাকিস্তানিদের মতোই আত্মসমর্পণ করবে: তথ্যমন্ত্রী রাজশাহীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মনি’র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আজ অব্দি শাকিব খানের কাছ থেকে আর্থিক সহায়তা নিইনি: বুবলী রাজশাহীতে লোকাল গর্ভনমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্ট বাস্তবায়ন ভিত্তিক কর্মশালা অনুষ্ঠিত রাসিক মেয়রের সাথে লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্টের প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ মিরাজের বীরত্বে রুদ্ধশ্বাস জয় বাংলাদেশের

রাজশাহীতে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে আলোচনা সভা

রাজশাহী ব্যুরোঃ ‘সময়ের অঙ্গীকার, কন্যা শিশুর অধিকার’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের ন্যায় রাজশাহীতে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন করা হয়েছে।ম

ঙ্গলবার (০৪ অক্টোবর) সকাল ১০ টায় জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ উদ্যোগে সপুরা মানবসম্পদ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে জাতীয় কন্যা শিশু দিবস উদযাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মহিলা বিষয়ক অধিদপ্তর রাজশাহীর উপ-পরিচালক শবনম শিরিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাবিহা সুলতানা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, কন্যা সন্তান সৌভাগ্য স্বরুপ। প্রধানমন্ত্রী মেয়েদের শিক্ষার অধিকার, পরিপুষ্টি, আইনি সহায়তা ও ন্যায় অধিকার, চিকিৎসা সুবিধা ও বৈষম্য থেকে সুরক্ষা, নারীর বিরুদ্ধে হিংসা ও বলপূর্বক বাল্যবিবাহ বন্ধে কার্যকর ভূমিকা পালনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই আমাদের কন্যা শিশুদের প্রতি বিশেষ নজর রাখতে হবে,যাতে তাদের ভবিষ্যৎ উজ্জ্বল হয়।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী দেশে নারী ও শিশু অধিকার সুরক্ষায় বেশ কিছু ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছেন। এর সুফল ইতোমধ্যে জনগণ পাচ্ছেন। তারপরও কন্যাশিশুর নিরাপত্তাহীনতার বিষয়টি এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। তবে কন্যাশিশুর সমতা ও নিরাপত্তার বিষয়টি পরিবার থেকেই নিশ্চিত করতে হবে বলে জানান তিনি।

এ সময় বিশেষ অতিথি মানবসম্পদ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা আজগর আলী খানসহ জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম মর্জিনা পারভীন ও সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা ও উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *