বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ম্যারাডোনা খুব খুশি হবেন: মেসি সেরে উঠেছেন নেইমার, ফিরছেন শেষ ষোলোতেই! গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম যাচাই-বাছাই করে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী স্থায়ী জামিন পেলেন ভোরের পাতার সম্পাদক এরতেজা হাসান ৯৪ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন জোড়া লাগা নুহা-নুবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী তিতাসে ৩২শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত  অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পাবনা পুলিশ সুপার যমুনা-হুরাসাগরে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে রাতের আধারে মাছ শিকার বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না

রাঙ্গাবালীতে বাঁধ কেটে সরকারি খাল উন্মুক্ত, দেড় লাখ টাকা জরিমানা 

তুহিন রাজ, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি :
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায়   সরকারি খালে বাঁধ দিয়ে দখল করা  তিনটি বাঁধ কেটে প্রায় অর্ধশত  একর জমি অবমুক্ত করা হয়েছে।  বৃহস্পতিবার দুপুরে  উপজেলার রাঙ্গাবালী মৌজার  দুলালিয়ার খালের প্রায় অর্ধশত   একর জমি অবমুক্ত করেছে ভ্রাম্যমাণ আদালত ।
জানা গেছে,  দীর্ঘদিন যাবত উপজেলার পশুরীবুনিয়া ও নিজ হাওলা গ্রামের মধ্যে দিয়ে বয়ে যাওয়া  পশুরবুনিয়া গ্রামের মধ্যে দিয়ে  দুলালিয়ার খালটি দীর্ঘদিন ধরে পানি প্রবাহ বাধাগ্রস্থ করেছিলেন স্থানীয় একটি প্রভাবশালী মহল। ফলে কৃষি জমির চাষাবাদ ব্যহত হচ্ছিল । এমন অভিযোগের প্রেক্ষিতে খালটিতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বাঁধগুলো কেটে দেয়া হয়।
এ বিষয়ে  ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও  সহকারী কমিশনার (ভূমি) মো. সালেক মূহিদ বলেন, রাঙ্গাবালী মৌজার দুলালিয়ার খালটি দীর্ঘদিন ধরে অবৈধ বাঁধ দিয়ে একটি প্রভাবশালী মহল  দখল করে রেখেছিল। এমন অভিযোগের প্রেক্ষিতে ওইসব দখলদারদের দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে পাশাপাশি বাঁধগুলো কেটে খালটি জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।
বা/খ:জই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *