মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সেনবাগে এক বিদ্যালয়ের ৪৩ এসএসসি ভোকেশনাল শিক্ষার্থীর সকলেই ফেল! ১০ শিক্ষক অবরুদ্ধ সুইস বাধা ডিঙিয়ে শেষ ষোলোয় ব্রাজিল রাজশাহীর গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ৮ শ’ ভেড়া বিতরণ শ্বাসরুদ্ধকর ম্যাচে রোমাঞ্চকর জয় ঘানার গুলিস্তানে রেডজোনে দোকান বসানোয় পাঁচজনের জেল জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব সমকাল সাংবাদিক শিমুলের ছেলে সাদিক ভবিষ্যতে প্রকৌশলী হতে চায় কৃষকের কোমরে দড়ি, যাদের কাছে হাজার কোটি টাকা তাদের কিছু হয় না : আপিল বিভাগ ‘লগে আছি ডটকম’-এর এমডি গ্রেফতার! ৩২ বছর আগের নায়িকাকে নিয়ে সালমান ফিরছেন রিমেক নিয়ে আমার আপত্তি নেই : ইয়োহানি জার্সিতে পা লাগায় মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি! একসঙ্গে জিপিএ-৫ পেলেন বাবা-ছেলে! কোটি কোটি টাকা নিয়ে যাচ্ছে, আমরা কি চেয়ে চেয়ে দেখব : হাইকোর্ট প্রেমিকার ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে চাঁদা দাবিতে আটক ৩

রাঙ্গাবালীতে প্রস্তাবিত উপকূল দিবসের দাবিতে শুভসংঘের মানববন্ধন

রাঙ্গাবালীতে শুভসংঘের উদ্যোগে মানববন্ধন

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি :

‘উপকূলের জন্য হোক একটি দিন, জোরালো হোক উপকূল সুরক্ষার দাবী’ ¯েøাগানকে সামনে রেখে পটুয়াখালীর রাঙ্গাবালীতে প্রস্তাবিত উপকূল দিবসকে রাস্ট্রীয় স্বীকৃতির দাবি তুলে মানববন্ধন করা হয়েছে। উপকূলবাসীর জীবনমান উন্নয়ন ও সুরক্ষার দাবি তুলে শনিবার সকাল সাড়ে ১০ টায় রাঙ্গাবালী প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যপী মানববন্ধন কর্মসূচী পালন করে শুভসংঘের বন্ধুরা।

১৯৭০ সালের ১২ নভেম্বর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে নিহতদের স্মরণ এবং উপকূলের মানুষের অধিকার ও ন্যায্যতা প্রতিষ্ঠার দাবিতে সরকারের কাছে এই দিবসের রাস্ট্রীয় স্বীকৃতি দাবি করেছেন শুভসংঘ। প্রান্তিক মানুষের দাবি, গণমাধ্যম ও নীতিনির্ধারকদের নজর বাড়িয়ে উপকূলবাসীর জীবনমান উন্নয়ন ঘটানোই উপকূলের জন্য একটি দিবস প্রস্তাবনার মূল লক্ষ্য। তাদের আরও দাবি, বিভিন্ন ঝড়-বন্যা থেকে এ অঞ্চলের মানুষের জানমাল রক্ষায় টেকসই বেড়িবাঁধ নির্মাণ প্রয়োজন।

শুভসংঘের আয়োজিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নিয়ে এ দাবিগুলো তুলে ধরেন। পরে প্রেস ক্লাবে সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ।
এসময় মানববন্ধনে অংশগ্রহণ করে বক্তব্য রাখেন, শুভসংঘের প্রধান উপদেষ্টা ও রাঙ্গাবালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং কালের কণ্ঠের প্রতিনিধি এম সোহেল ও প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও মানবজমিন প্রতিনিধি মৃধা এমএইচ রাজিব ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন,শুভসংঘের উপদেষ্টা সেনেরহাওলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহিন ফরাজি, সাংবাদিক মনিরুল ইসলাম, শুভসংঘের সভাপতি ঝিলাম তাওহীদ,সহ সভাপতি মেহেদী হাসান শিপলু, যুগ্ম সাধারণ সম্পাদক শিহাবুর রহমান নিয়াম, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাশরাফি, দপ্তর সম্পাদক তুহিন রাজ, বেসরকারী সংস্থ্যা জাগোনারী’র প্রদিপ্ত প্রকল্পের সিনিয়র অফিসার ফরিদ উদ্দিন, কোড়ালিয়া এ রহমান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. সরোয়ার হোসেন, উপ সহকারী কৃষি কর্মকর্তা জুয়েল মাহমুদ, বনগবেষণা কেন্দ্রের অবসর প্রাপ্ত স্টাফ হাজী আব্দুর রব হাওলদার প্রমুখ।

বা/খ : এসআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *