সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আমি বৈবাহিক ধর্ষণের শিকার : বাঁধন বিদেশি লবিস্টদের পরামর্শে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভারতের বিপক্ষে জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন এই পারফরম্যান্স আমার জন্য সত্যিই স্মরণীয়: মিরাজ নাইজেরিয়ায় মসজিদে বন্দুক হামলা, ইমামসহ নিহত ১২ এম্বাপ্পের জাদুতে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স মশক নিধন কার্যক্রমে কর্মীদের অবহেলা পেলে কঠোর ব্যবস্থা : মেয়র আতিক নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ভারতের বিপক্ষে জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে রাসিক মেয়রের অভিনন্দন ১০ তারিখে বিএনপি পাকিস্তানিদের মতোই আত্মসমর্পণ করবে: তথ্যমন্ত্রী রাজশাহীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মনি’র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আজ অব্দি শাকিব খানের কাছ থেকে আর্থিক সহায়তা নিইনি: বুবলী রাজশাহীতে লোকাল গর্ভনমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্ট বাস্তবায়ন ভিত্তিক কর্মশালা অনুষ্ঠিত রাসিক মেয়রের সাথে লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্টের প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ মিরাজের বীরত্বে রুদ্ধশ্বাস জয় বাংলাদেশের

রসিক নির্বাচনে মনোনয়ন ফরম কিনলেন মেয়র মোস্তফা

রসিক নির্বাচনে মনোনয়ন ফরম কিনলেন মেয়র মোস্তফা

রংপুর প্রতিনিধি : 
রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও বর্তমান সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস থেকে মোস্তফার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন জাপার ভাইস চেয়ারম্যান ও মোস্তফার নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এস এম ইয়াসীর ও সদস্য সচিব আনিছুর রহমান আনিছ।

মনোনয়নপত্র নেয়ার আগে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের যুগ্মসচিব আবদুল বাতেনের সঙ্গে নির্বাচনের বিভিন্ন বিষয় ও ইভিএম মেশিনে ভোটগ্রহণের শঙ্কা নিয়ে আলোচনা করেন জাতীয় পার্টির নির্বাচন পরিচালনা কমিটির নেতারা।

মনোনয়ন ফরম সংগ্রহের পর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবুল মাসুদ চৌধুরী নান্টু বলেন, নির্বাচন কমিশনের ইতিহাস আমাদের জানা আছে। কমিশন প্রতিবারই বলে, আশ্বস্ত করে, নির্বাচন ভালো করবেন। আজও রিটার্নিং কর্মকর্তা বললেন, এবারের নির্বাচন ভালো হবে। আমরা অপেক্ষায় রইলাম। যদি নির্বাচন সুষ্ঠু না হয় তাহলে অভ্যুত্থান ঘটবে।

জাপার ভাইস চেয়ারম্যান এস এম ইয়াসীর বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে ইভিএম নিয়ে কথা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা বলেছেন, নির্বাচন সুষ্ঠু হবে। সিটি নির্বাচনের ওপর নির্ভর করবে আগামী জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে কি না।

তিনি আরো বলেন, রিটার্নিং কর্মকর্তা বলেছেন, নির্বাচনে কোনো কারচুপি, অনিয়ম হলে গাইবান্ধার উপনির্বাচনের মতো বন্ধ করে দেয়া হবে।

এর আগে রোববার (১৩ নভেম্বর) জাতীয় পার্টির বনানী কার্যালয়ে রসিক নির্বাচনে পার্টির প্রার্থী হিসেবে মোস্তাফিজার রহমান মোস্তফাকে চূড়ান্ত মনোনয়ন দেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু।

২০১২ সালের ২৮ জুন পৌরসভা থেকে ১৮টি ওয়ার্ড বর্ধিত করে ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠন হয়। এরপর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ওই বছরের ২০ ডিসেম্বর। এতে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু প্রথম মেয়র নির্বাচিত হন। ২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

বর্তমানে এই সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছে চার লাখের বেশি। তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৭ ডিসেম্বর। এদিন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা সতেরো দিন প্রচার-প্রচারণার সুযোগ পাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *