শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহীতে কুখ্যাত ভূমি প্রতারক ফারজানাসহ আটক-৩ রাজশাহীতে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন কলমাকান্দায় সচেতনতা তৈরিতে বৈঠক শ্রীমঙ্গলে তিন দিনব্যাপী পিঠা উৎসব শুরু শ্রীমঙ্গলে টপসয়েল কাটার দায়ে ১ জনের ৫০ হাজার টাকা দন্ড রাস্তাঘাটের ব্যাপক উন্নয়নের পাশাপাশি দুর্ঘটনা অনেক বেড়েছে : সংসদে হানিফ সোনার চামচে রাজ-পরীমণির ছেলের মুখে ভাত! বাংলাদেশ সফরে ইংল্যান্ডের দল ঘোষণা চীন বাংলাদেশের বৃহৎ অর্থনৈতিক ও বাণিজ্যিক অংশীদার : বাণিজ্যমন্ত্রী স্মার্ট বাংলাদেশ নির্মাণে সরকার কাজ করছে : স্পিকার হিরো আলমের অভিযোগের কোনও ভিত্তি নেই : ইসি রাশেদা দেশে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ২০৩১৬ : সংসদে শিক্ষামন্ত্রী রাজউকে অনলাইনে নকশার আবেদন ৩৪ হাজার : সংসদে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আইএমএফের ঋণের প্রথম কিস্তি পেল বাংলাদেশ নোবিপ্রবিতে আট দাবিতে তৃতীয় দিনও আন্দোলন অব্যহত

যুগ যুগ ধরে দেখেছি কার্তিকে মানুষ না খেয়ে থাকতো : কৃষিমন্ত্রী

যুগ যুগ ধরে দেখেছি কার্তিকে মানুষ না খেয়ে থাকতো : কৃষিমন্ত্রী
কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

নিজস্ব প্রতিবেদক : 

এখন কার্তিক মাস। অতীতে যুগ যুগ ধরে দেখেছি এ সময় মানুষ না খেয়ে থাকতো। গত চৌদ্দ বছরে একজন মানুষ না খেয়ে রয়েছে একজনও এ প্রমাণ দিতে পারবে না বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক।

আজ রোববার (২৩ অক্টোবর) বিকেলে ওসমানী স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, আপনাদের (বিএনপি) পায়ের নিচে মাটি নেই। আপনারা আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবেন না। আমরা নির্বাচনে যাব। সুষ্ঠু সুন্দর নির্বাচন করবো।

তিনি বলেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে সারা পৃথিবী আজ টালমাটাল। একজন প্রধানমন্ত্রী পদত্যাগও করেছেন। কিছু কিছু মিডিয়া বিএনপির সমাবেশ দেখে বেহুশ হয়ে পড়েছেন। তারা ভাবছে তত্ত্বাবধায়ক সরকার আসবে। বাংলাদেশে প্রতিদিন আওয়ামী লীগের সম্মেলন হচ্ছে। বিএনপির কোন সমাবেশ থেকে আজকের এই সম্মেলন ছোট?

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পৃথিবীর সম্মানিত ব্যক্তি উল্লেখ করে তার উন্নয়নের ধারা রক্ষা করার আহ্বানও জানান কৃষিমন্ত্রী।

তিনি বলেন, দীর্ঘদিন পর নারায়ণগঞ্জে সম্মেলনে আপনাদের উচ্ছ্বাস দেখছি। নারায়ণগঞ্জের ওসমান পরিবার সবসময় আওয়ামী লীগকে লালন করেছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে আমরা তা দেখতে পাই। বাঙালিরা কোনোদিন স্বাধীন ছিলো না। বঙ্গবন্ধু শেখ মুজিব সামনের কাতারে থেকে আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেছেন। সকল আন্দোলনে নারায়ণগঞ্জের মানুষ ভূমিকা রেখেছে। আজকের এ চিত্র প্রমাণ করে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ঘাটি ছিলো। ভবিষ্যতেও তা থাকবে।

রাজ্জাক বলেন, ২০০১ সাল থেকে ২০০৬ বিএনপি কোনো উন্নয়ন করতে পারেনি। তারেক জিয়ার ছাত্রদল-যুবদলের সন্ত্রাসে সারা দেশ প্রকম্পিত হয়েছিলো। ২০০৯ সালের নির্বাচনের আগে আমরা বলেছিলাম পদ্মাসেতু করবো, দেশকে সন্ত্রাসমুক্ত করবো। আজ আমরা তা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *