বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কাদের ঋণ দিচ্ছে ব্যাংক, জানাতে হবে ওয়েবসাইটে: হাইকোর্ট রাজধানীর মাদকবিরোধী অভিযান গ্রেফতার ২৫ ম্যারাডোনা খুব খুশি হবেন: মেসি সেরে উঠেছেন নেইমার, ফিরছেন শেষ ষোলোতেই! গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম যাচাই-বাছাই করে সিদ্ধান্ত : প্রতিমন্ত্রী স্থায়ী জামিন পেলেন ভোরের পাতার সম্পাদক এরতেজা হাসান ৯৪ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন জোড়া লাগা নুহা-নুবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী তিতাসে ৩২শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত  অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পাবনা পুলিশ সুপার যমুনা-হুরাসাগরে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে রাতের আধারে মাছ শিকার বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ভালো হবে না : রাশিয়া

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ভালো হবে না : রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : 
যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের ফলাফল যাই হোক দেশটির সঙ্গে রাশিয়ার সম্পর্ক ভালো হবে না। বুধবার (৯ নভেম্বর) রুশ প্রেসিডেন্টের বাসভবন ক্রেমলিন থেকে এই বিষয়টি জানানো হয়। রাশিয়া যুক্তরাষ্ট্রের ভোটে হস্তক্ষেপ করছে এমন অভিযোগ নাকচ করে ক্রেমলিন জানিয়েছে, মার্কিন মধ্যবর্তী নির্বাচনের ফল মস্কো ও ওয়াশিংটনের মধ্যে খারাপ সম্পর্কের উন্নতি করবে না। খবর বিজনেস স্ট্যান্ডার্ডের।

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেশকভ নির্বাচন মস্কো ও ওয়াশিংটনের সম্পর্কে কোনো ধরনের প্রভাব ফেলবে না উল্লেখ করে রুশ সংবাদ মাধ্যমকে জানান, এসব নির্বাচন খুব একটা গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে না। তাদের বিদ্যমান সম্পর্ক খারাপ এবং ভবিষ্যতেও খারাপই থাকবে।

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান সংকটের ক্ষেত্রে মার্কিন প্রেসিডেন্ট ডেমোক্রেটিক পার্টির জো বাইডেন ইউক্রেনের বড় সহায়তাকারী হিসেবে আবির্ভূত হন। তিনি দেশটিকে অর্থনৈতিক, সামরিক ও কৌশলগত নানা ধরনের সুবিধা ও সহায়তা দিয়েছে।

তবে মধ্যবর্তী নির্বাচনে যদি রিপাবলিকানরা কংগ্রেসের সিনেট ও হাউস অব রিপ্রেজেনটেটিভসে সংখ্যাগরিষ্ঠতা পায় তবে বাইডেনের পক্ষে এসব সহায়তা বজায় রাখা কঠিন হয়ে যেতে পারে।

চলতি সপ্তাহের শুরুর দিকে, মার্কিন জনগণের প্রতি ইউক্রেনকে সহায়তা দিতে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে জেলেনস্কি বলেন, আমি আপনাদের ঐক্য অটুট রাখার রাখার আহ্বান জানাই যেমনটি এখন আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *