বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

যমুনার চরের বুদ্ধি প্রতিবন্ধী শহিতন পেল মাথা গোঁজার ঠাঁই

যমুনার চরের বুদ্ধি প্রতিবন্ধী শহিতন পেল মাথা গোঁজার ঠাঁই
যমুনার চরের বুদ্ধি প্রতিবন্ধী শহিতন পেল মাথা গোঁজার ঠাঁই

নিজস্ব প্রতিবেদক :

শনিবার শাহজাদপুর উপজেলার সোনাতনী ইউনিয়নের যমুনা নদীর দূর্গম চর এলাকা মাকড়া গ্রামের অসহায় দুস্থ হতদরিদ্র বুদ্ধি প্রতিবন্ধী শহিতন খাতুন (২০) কে দোচালা টিনের ঘরও ল্যাট্রিন প্রদান করা হয়েছে। হাউজ অফ মান্নান চ্যারিটেবল ট্রাস্টের (এইচ এম সি টি) অর্থায়নে ও প্রচেষ্টা সবার জন্য মানবিক সংগঠনের সার্বিক সহযোগিতায় তাকে এ ঘর ও ল্যাট্রিন প্রদান করা হয়। ফলে এই অসহায় বুদ্ধি প্রতিবন্ধী নারী মাথা গোজার ঠাঁই পেলো। এর আগে সে অন্যের জায়গায় চট দিয়ে ঘেরা ঝুঁপড়ি ঘরে থাকতো। ফলে দীর্ঘ দিন ধরে রোদ বৃষ্টিতে ভিজে মানবেতর জীবনযাপন করছিল। তার এই কষ্ট দেখে প্রচেষ্টা সবার জন্য মানবিক সংগঠনের কর্ণধার শাহবাজ খান সানি হাউস অফ মান্নান চ্যারিটেবল ট্রাস্টের অর্থায়নে এ ঘর ও ল্যাট্রিন প্রদান করেন।

এ ঘর ও ল্যাট্রিন বতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এইচএমসিটির তত্বাবধায়ক শাহবাজ খান সানি। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজকর্মী শরিফ খন্দকার ও পল্লি চিকিৎসক জিয়াউল হক। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আব্দুল আজিজ, শামীম হোসেন, রমজান আলী,ফারুক হোসেন, রাফি, ফরমান আলী, হাফিজুল, কামাল, খলিল, সোলেমান প্রমুখ।

এ বিষয়ে প্রতিবন্ধী শহিতনের বাবা শফি বেপারী ও মা সোনিয়া খাতুন বলেন, রাক্ষুসী যমুনার কড়াল গ্রাসে বাড়িঘর জমিজমা সব বিলিন হয়ে গেছে। সেই থেকে অন্যের জমিতে ঝুঁপড়ি তুলে মেয়েকে নিয়ে থাকি। সানি ভাই আমাদের অসহায় অবস্থা দেখে এই ঘর ও ল্যাট্রিনের ব্যবস্থা করে দিয়েছে। ফলে আমরা এখন ভালো ঘরে বসবাস করতে পারবো।

এ বিষয়ে প্রচেষ্টা সবার জন্য মানবিক সংগঠনের কর্ণধার শাহবাজ খান সানি বলেন, আমার বোন সোস্যাল ইসলামি ব্যাংকের সাবেক পরিচালক নার্গিস মান্নান তার জীবদ্দশায় সারাজীবন অসহায় মানুষের কল্যাণে কাজ করেছেন। তিনি হাউস অফ মান্নান চ্যারিটেবল ট্রাস্ট গঠন করে এ সংগঠনের মাধ্যমে শাহজাদপুর, উল্লাপাড়া, তাড়াশ, রায়গঞ্জ, কামারখন্দ ও সিরাজগঞ্জ সদর উপজেলার হাজার হাজার অসহায় হতদরিদ্র মানুষকে সহযোগিতা করেছেন। তিনি, এ সব অসহায়দের মাঝে শাড়ি, লুঙ্গি, লেপ, কম্বল, বালিশ, বিছানার চাদর, টিউবয়েল ও নগদ অর্থ প্রদান করেছেন। বহু হতদরিদ্র ছেলে মেয়ের বিয়ে ও পড়ালেখায় বৃত্তি ও নগদ অর্থ প্রদান করেছেন। তার অকাল মৃত্যুর পরে তার ছেলে মেয়ে এই দান অব্যহত রেখেছেন। সেই ধারাবাহিকতা শহিতনকে ঘর ও ল্যাট্রিনসহ লেপ, কম্বল, তোষক, বালিশ ও বিছানার চাদর প্রদান করা হয়েছে। এছাড়া মান্নান অফ চ্যারিটেবল ট্রাস্টের অর্থায়নে এ পর্যন্ত ৫০টি ঘর, ৫০টি ল্যাট্রিন ও ৫০টি টিউবলেল প্রদান করা হয়েছে। এছাড়াও মাদ্রাসা, মসজিদ ও এতিম খানার শিশুদের মাঝে শীতের পোশাক, কোরআন শরিফ, লেপ, কম্বল, তোষক, বালিশ ও বিছানার চাদর বিতরণ করা হয়েছে। এছাড়া করোনা মহামারিতে চাল, ডাল, আটা, লবণ, তেল, শেমাই, চিনি, পোলাওয়ের চাল, আলুসহ নানাসামগ্রী প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন, তাদের এ দান অব্যহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *