মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সেনবাগে এক বিদ্যালয়ের ৪৩ এসএসসি ভোকেশনাল শিক্ষার্থীর সকলেই ফেল! ১০ শিক্ষক অবরুদ্ধ সুইস বাধা ডিঙিয়ে শেষ ষোলোয় ব্রাজিল রাজশাহীর গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ৮ শ’ ভেড়া বিতরণ শ্বাসরুদ্ধকর ম্যাচে রোমাঞ্চকর জয় ঘানার গুলিস্তানে রেডজোনে দোকান বসানোয় পাঁচজনের জেল জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব সমকাল সাংবাদিক শিমুলের ছেলে সাদিক ভবিষ্যতে প্রকৌশলী হতে চায় কৃষকের কোমরে দড়ি, যাদের কাছে হাজার কোটি টাকা তাদের কিছু হয় না : আপিল বিভাগ ‘লগে আছি ডটকম’-এর এমডি গ্রেফতার! ৩২ বছর আগের নায়িকাকে নিয়ে সালমান ফিরছেন রিমেক নিয়ে আমার আপত্তি নেই : ইয়োহানি জার্সিতে পা লাগায় মেসিকে মেক্সিকান বক্সারের হুমকি! একসঙ্গে জিপিএ-৫ পেলেন বাবা-ছেলে! কোটি কোটি টাকা নিয়ে যাচ্ছে, আমরা কি চেয়ে চেয়ে দেখব : হাইকোর্ট প্রেমিকার ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে চাঁদা দাবিতে আটক ৩

মেসি বিশ্বকাপ জিতলে সবচেয়ে খুশি হব : ইনিয়েস্তা

মেসি বিশ্বকাপ জিতলে সবচেয়ে খুশি হব : ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক : 
বার্সেলোনার সোনালি সময়ের অন্যতম দুই সেনানী মেসি ও ইনিয়েস্তা। দুজনই ক্লাব বদলেছেন। ক্যারিয়ারের শুরু থেকে বার্সায় খেলে ২০১৮ সালে জাপানের ক্লাব ভিসেল কোবেতে যোগ দেন স্পেনের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার ইনিয়েস্তা। অন্যদিকে, ২০২১ সাল থেকে পিএসজিতে আছেন আর্জেন্টাইন ফুটবল তারকা মেসি।

দুজন দুই প্রান্তে থাকলেও এখনও সাবেক সতীর্থকে মনে পড়ে ইনিয়েস্তার। সম্প্রতি আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে দেয়া সাক্ষাৎকারে মেসি এবং আর্জেন্টিনার বিশ্বকাপ সম্ভাবনা নিয়ে কথা বলেন বিশ্বকাপজয়ী এ মিডফিল্ডার।

কাতার বিশ্বকাপের আর মাত্র ২২ দিন বাকি। দারুণ ছন্দে থাকা আর্জেন্টিনাকে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট ভাবা হচ্ছে এবার। ইনিয়েস্তার চোখেও অন্যতম ফেবারিট আলবিসেলেস্তেরা।

টিওয়াইসিকে ইনিয়েস্তা বলেন, বিশ্বকাপের শিরোপা জয়ের অন্যতম দাবিদার আর্জেন্টিনা। তরুণ ও অভিজ্ঞদের মিশেলে দারুণ একটা দল। দুর্দান্ত ছন্দে আছে তারা। মেসি খেলতে পারলে অবশ্যই অন্যতম ফেবারিট তারা। তিনি বলেন, ‘যদি মেসি বিশ্বকাপ জিততে পারে, সতীর্থ হিসেবে আমি খুশি হব।’

আর্জেন্টিনা ছাড়াও ব্রাজিল, স্পেন ও ফ্রান্স এই মিডফিল্ডারের ফেবারিটের তালিকায় রয়েছে।

কারা জিতবে এবারের বিশ্বকাপ শিরোপা, তা নিয়ে এরই মধ্যে বিশ্লেষণ শুরু হয়ে গেছে। ভবিষ্যদ্বাণী করছেন অনেক বিশ্লেষকই। এদিকে, কানাডাভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান বিসিএ জানিয়েছে, বিশ্বকাপ জিততে চলেছে আর্জেন্টিনা।

দীর্ঘ ২০ বছরের পরিসংখ্যান বিশ্লেষণ করে এ সিদ্ধান্তে পৌঁছেছে বিসিএ। ‘দ্য মোস্ট ইমপর্টেন্ট অব অল আনইমপর্টেন্ট ফোরকাস্ট সেকেন্ড এডিশন: ২০২২ ওয়ার্ল্ড কাপ’ নামে ওই গবেষণায় গত পাঁচ বিশ্বকাপের ম্যাচগুলোর সঙ্গে ইলেকট্রনিক আর্টস (ইএ) স্পোর্টসের ফিফা ভিডিও গেমের তথ্যকেও বিবেচনায় নেয়া হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *