বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে রাউজানে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার ‘আওয়ামী লীগ গরীব দুখী মেহনতি মানুষের কল্যানে রাজনীতি করে’ -কম্বল বিতরণ অনুষ্ঠানে এমপি মুহিব ডিমলায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা রিজার্ভ কমে ৩৩ বিলিয়নে নেমেছে নিউজিল্যান্ডদের কাছে সিরিজ হারল ভারত তিন নারী রেফারি, ইতিহাস গড়তে যাচ্ছে কাতার বিশ্বকাপ কীর্তি সুরেশের বিয়ে প্রফেসর মযহারুল ইসলাম ॥ শ্রদ্ধাঞ্জলি সিটি করপোরেশনে মহামারি বিশেষজ্ঞ পদসৃষ্টির প্রস্তাব পেয়েছি : স্থানীয় সরকারমন্ত্রী বৃহস্পতিবার বাংলাদেশ সফরে আসছে ভারত

মেয়েকে নিয়ে প্রথমবার প্রকাশ্যে কিম জং উন

মেয়েকে নিয়ে প্রথমবার প্রকাশ্যে কিম জং উন

আন্তর্জাতিক ডেস্ক : 
ব্যক্তিগত জীবন বরাবরই গোপনীয়তায় ঢেকে রাখতে পছন্দ করেন উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উন। এবার সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে প্রকাশ্যে এল কিম জং উনের মেয়ের ছবি।

দেশটির সরকারি সংবাদমাধ্যম ‘কোরিয়ান সেন্ট্রাল নিউজ এজেন্সি’ শুক্রবার (১৮ নভেম্বর) একটি ছবি প্রকাশ করেছে। তাতে একটি ক্ষেপণাস্ত্র ঘাঁটিতে মেয়ে জুয়ের হাত ধরে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে কিমকে। এর আগে কখনও কিম কন্যাকে সামনে আসতে দেখেননি উত্তর কোরিয়াবাসী।

বিশ্ব নেতাদের মধ্যে কিম জং উন খুবই নির্ভত জীবন-যাপন করেন। তার ব্যক্তিগত জীবন সম্পর্কে কেউই তেমন কিছু জানেন না। শুক্রবার (১৮ নভেম্বর) উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম কেসিএনএ প্রথমবারের মতো বাবার হাত ধরে থাকা উনের মেয়ের কয়েকটি ছবি প্রকাশ করেছে।

দূরপাল্লার ক্ষেপণাস্ত্রটি শুক্রবার (১৮ নভেম্বর) হোক্কাইডোর ২১০ কিলোমিটার পশ্চিমে জাপান সাগরে গিয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্র এঘটনার তীব্র নিন্দা করেছে, আর দক্ষিণ কোরিয়া শক্ত পাল্টা ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রের সামরিক উপস্থিতি বাড়ানোর পরিকল্পনা নিয়ে সতর্ক করেছিলেন। পিয়ংইয়ং আমেরিকাকে ‘ভয়াবহ’ সামরিক জবাব দেয়ার হুমকি দেয়ার পরদিনই এই ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হলো।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির স্টিমসন সেন্টারের উত্তর কোরিয়া বিষয়ক বিশেষজ্ঞ মাইকেল ম্যাডান বলেছেন, কিমের মেয়েকে প্রকাশ্যে আনাটা খুবই তাৎপর্যপূর্ণ ঘটনা।

ছবিতে কিমের মেয়ের বয়স ১২-১৩ বছর মনে হচ্ছে। তার মানে আরও চার-পাঁচ বছর পর তিনি বিশ্ববিদ্যালয়ে পড়বেন অথবা সামরিক বাহিনীতে যোগ দেবেন।

উত্তর কোরিয়া বিষয়ক এ বিশেষজ্ঞ আরো জানিয়েছেন, কিম তার মেয়েকে প্রকাশ্যে এনেছেন এটি দেখাতে যে, তার পরিবারের চতুর্থ প্রজন্মই দেশটির পরবর্তী শাসক হবেন।

যুক্তরাজ্যের গার্ডিয়ান পত্রিকা কয়েক বছর আগে কিমের ঘনিষ্ঠ আমেরিকার বাস্কেটবল খেলোয়াড় ডেনিস রোডম্যানকে উদ্ধৃত করে প্রথম জানিয়েছিলো, ২০১৩ সালে জুয়ের জন্মের কথা। কিন্তু শুক্রবারের আগে কখনও প্রকাশ্যে দেখা যায়নি তাকে।

কিমের বিয়ের বেশ কিছুদিন পর সরকারিভাবে উত্তর কোরিয়া তা ঘোষণা করেছিলো। ২০১১ সাল থেকে উত্তর কোরিয়ার একনায়কের পাশে এক নারীকে মাঝে মধ্যে দেখা যেতে শুরু করেছিলো। তারপর জানা যায় যে, তিনি রি সল-জু। কিমের স্ত্রী। অর্থাৎ উত্তর কোরিয়ার ফার্স্ট লেডি। কিছুদিন পর কয়েকটি পশ্চিমা সংবাদমাধ্যম দাবি করেছিলো, ২০১০ সালে কিম দম্পতির একটি সন্তান হয়। যদিও তাকে এখনও প্রকাশ্যে দেখা যায়নি। ২০১৭ সালে কিমের পুত্রসন্তান লাভের ‘খবর’ প্রচারিত হলেও তার সত্যতা এখনও জানা যায়নি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *