বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে রাউজানে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার ‘আওয়ামী লীগ গরীব দুখী মেহনতি মানুষের কল্যানে রাজনীতি করে’ -কম্বল বিতরণ অনুষ্ঠানে এমপি মুহিব ডিমলায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা রিজার্ভ কমে ৩৩ বিলিয়নে নেমেছে নিউজিল্যান্ডদের কাছে সিরিজ হারল ভারত তিন নারী রেফারি, ইতিহাস গড়তে যাচ্ছে কাতার বিশ্বকাপ কীর্তি সুরেশের বিয়ে প্রফেসর মযহারুল ইসলাম ॥ শ্রদ্ধাঞ্জলি সিটি করপোরেশনে মহামারি বিশেষজ্ঞ পদসৃষ্টির প্রস্তাব পেয়েছি : স্থানীয় সরকারমন্ত্রী বৃহস্পতিবার বাংলাদেশ সফরে আসছে ভারত

মীরসরাইয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

মীরসরাই প্রতিনিধি
মীরসরাই মিঠাছরা ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার সাড়ে ৩ শতক জায়গা দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।
বুধবার (১৬ নভেম্বর) সকাল থেকে বিকাল ৩ টা পর্যন্ত চট্টগ্রাম জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে এই অভিযানটি পরিচালিত হয়। এ সময় মাদ্রাসার জায়গা থেকে দোকান ও স্থাপনা উচ্ছেদ করা হয়।  অভিযান চলাকালে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মিজানুর রহমান, মীরসরাই থানার অফিসার ইনচার্জ কবির হোসেন, মাদ্রাসার প্রিন্সিপাল এমদাদ উল্ল্যাহ খাঁন উপস্থিত ছিলেন।
মাদ্রাসার প্রিন্সিপাল এমদাদ উল্ল্যাহ খাঁন বলেন, স্থানীয় প্রভাবশালী লুৎফুল হক, নুরুল আলম, ফারুক ইসলাম, শামিম চৌধুরী, কামাল উদ্দিন অবৈধভাবে মাদ্রাসার সাড়ে ৩ শতক জমির উপর দালান নির্মাণ করে দোকান বরাদ্দ দিয়ে ভাড়া আদায় করে আসছে। মাদ্রসার পক্ষ থেকে বার বার চেষ্টা করেও তাদের উচ্ছেদ করা সম্ভব হয়নি। উপায় না পেয়ে চট্টগ্রাম জেলা প্রশাসকের সরনাপন্ন হলে জেলা প্রশাসক মমিনুর রহমান ১১ আগষ্ট ৫ অবৈধ দখলদারের নাম উল্লেখ করে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার নোটিশ জারী করেন। নোটিশ জারীর ৭ দিনের মধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জমি বা ইমারত বুঝে নিয়ে জেলা প্রশাসক বারাবরে নিশ্চিত করার জন্য মীরসরাই সহকারী কমিশনার (ভুমি) কে নির্দেশ দেয়া হয়। নোটিশ জারীর ৩ মাস অতিবাহিত হলেও অবৈধ স্থাপনা উচ্ছেদ না হওয়ায় জেলা প্রশাসক জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন কে নিয়োগ দেন। পরে জেলা ম্যাজিস্ট্রেট উচ্ছেদ অভিযান পরিচালনা করে মাদ্রাসার সম্পত্তি উদ্ধার করে।
মীরসরাই সহকারী কমিশনার (ভুমি) মিজানুর রহমান বলেন, জেলা প্রশাসন থেকে বার বার নোটিশ করার পরও দখলদাররা তাদের অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় এই অভিযান পরিচালনা করা হয়।
বা/খ: এসআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *