শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
পাবনায় আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল কলাপাড়ায় নারী কৃষকদের মানববন্ধন, সংবাদ সম্মেলন আজ না হয় কাল, খবরটা জানাজানি হবেই : সিদ্ধার্থ ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ঝগড়ায় সংঘর্ষে নিহত ১ চরাঞ্চলে ভূট্টা চাষে কৃষকের আগ্রহ বেড়েছে  আমাদের হৃদয় আছে বলেই আমরা সেমিফাইনালে : মার্তিনেস নিষেধাজ্ঞা প্রত্যাহার করলে ইরান পরমাণু চুক্তি মেনে চলবে : তেহরান কটিয়াদীতে মুরগির বিষ্ঠা দিয়ে মাছ চাষ স্বাস্থ্যঝুঁকি বাড়ছে দুপুরের পর জেলেরা গভীর সাগরে যেতে পারবে ইনজেকশন দিয়ে স্বাবলম্বী দেড় শতাধিক নারী বঙ্গবন্ধু তরুণ লেখক পরিষদের সম্মেলন ও গুণীজন সম্মাননা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বেগম রোকেয়া দিবস উদযাপন গোলাপবাগে ইন্টারনেট নেই, মোবাইলে কলড্রপ খালেদা জিয়ার হাত কালো নয়, সাদা: আফরোজা আব্বাস পটুয়াখালীর “শ্রেষ্ঠ জয়িতা” কলাপাড়ার মিলি

মালদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশিসহ নিহত ১১

মালদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশিসহ নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক : 
মালদ্বীপে ভয়াবহ আগুনে পুড়ে ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বাংলাদেশিও রয়েছেন। বৃহস্পতিবার (১০ নভেম্বর) ভোরে মালদ্বীপের রাজধানী শহর মালেতে একটি গ্যারেজে আগুন লেগে প্রাণহানির এই ঘটনা ঘটে। নিহতরা সবাই নারী। এদের মধ্যে ৯ জনই ভারতীয়।

মালদ্বীপের কর্মকর্তাদের বরাত দিয়ে বৃহস্পতিবার (১০ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু।

এদিকে অগ্নিকাণ্ডে নিহতদের পরিচয় আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি মালদ্বীপ সরকার। তবে দক্ষিণ এশিয়ার এই দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, নিহতদের মধ্যে সম্ভবত প্রতিবেশী দেশের শ্রমিকরা অন্তর্ভুক্ত রয়েছেন।

রাজধানী মালে থেকে দেশটির একজন শীর্ষ সরকারি কর্মকর্তা দ্য হিন্দুকে বলেন, অগ্নিকাণ্ডে নিহতদের পরিচয় নিশ্চিত করার জন্য কাজ করছে মালদ্বীপ পুলিশ।

দ্য হিন্দুর প্রতিবেদন অনুযায়ী, মালদ্বীপের একজন নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, নিহতদের মধ্যে নয়জন ভারতীয় এবং একজন বাংলাদেশি নাগরিক। এই ঘটনার পর মালদ্বীপের রাজনৈতিক দলগুলো বিদেশি কর্মীদের বসবাসের অবস্থা সম্পর্কে সরকারের সমালোচনা করেছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে এক টুইটে মালদ্বীপের জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনডিএমএ) বলেন, রাজধানী মালেতে আগুনে বাস্তুচ্যুত এবং ক্ষতিগ্রস্তদের জন্য শহরের মাফান্নু স্টেডিয়ামে একটি কেন্দ্র স্থাপন করেছে এনডিএমএ। সেখানে ক্ষতিগ্রস্তদের ত্রাণসহ অন্যান্য সহায়তা প্রদানের ব্যবস্থা করা হচ্ছে।
তবে সংস্থাটির টুইটে হতাহতের কোনো সংখ্যা উল্লেখ করা হয়নি।

কর্মকর্তারা বলেন, আগুনে ধ্বংসপ্রাপ্ত একটি ভবনের ওপরের তলা থেকে ১১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ওই ভবনের নিচতলা গাড়ি মেরামতের গ্যারেজ হিসেবে ব্যবহার করা হয় এবং বৃহস্পতিবার রাতে সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়।

মালদ্বীপের ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা বলেন, আমরা ১১টি মৃতদেহ উদ্ধার করেছি। আগুন নেভাতে তাদের প্রায় চার ঘণ্টা সময় লাগে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *