সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
এসএসসিতে উত্তীর্ণ শিক্ষার্থীর চেয়ে ৭ লাখ আসন বেশি রয়েছে : শিক্ষামন্ত্রী শাহজাদপুরে বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা  গরুর পেট থেকে উদ্ধার ৬৫ কেজি প্লাস্টিক! মাটির ব্যবস্থাপনায় খুব দুর্বল কৃষি বিজ্ঞানীরা : কৃষিমন্ত্রী ইমরান খানের কারণে পাকিস্তান দুর্বল হচ্ছে: শেহবাজ রাবিতে এ্যাক্রেডিটেশন বিষয়ে কর্মশালা শুরু জাপানি অর্থনৈতিক অঞ্চল মঙ্গলবার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী দর্শনার্থীর জন্য স্মৃতিসৌধে ১৫ ডিসেম্বর পর্যন্ত প্রবেশ নিষেধ বাসা ঘেরাও করে গণসমাবেশ দমানো যাবে না: মির্জা আব্বাস সমাবেশকে কেন্দ্র করে সরকার প্রতিবন্ধকতা সৃষ্টি করছে: রিজভী সাগরে লঘুচাপ বিএনপির সমাবেশ নিয়ে মানুষ আতঙ্কে আছে: ওবায়দুল কাদের ভাষা সৈনিক আবদুল মতিন রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩২ দাপুটে জয়ে বিশ্বকাপের কোয়ার্টারে ইংল্যান্ড

মানুষের সেবা নিশ্চিতে কাজ করছে সরকার : বাণিজ্যমন্ত্রী

মানুষের সেবা নিশ্চিতে কাজ করছে সরকার : বাণিজ্যমন্ত্রী
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

নিজস্ব প্রতিবেদক : 

মানুষের গৃহ, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে সরকার। গৃহহীনকে জমিসহ গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী এ কার্যক্রম চলছে। পীরগাছা উপজেলার মানুষও এ সুবিধা পেয়েছেন। দেশের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে কাজ করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

আজ শনিবার (২২ অক্টোবর) রংপুরের পীরগাছা উপজেলায় রমজান আলী মুনশি কলেজ মাঠে চক্ষু শিবির ও ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আজ এখানে চক্ষু চিকিৎসা ও ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। চোখে যাদের ছানি আছে, তাদের বিনা খরচে অপারেশনের ব্যবস্থা করা হবে। নারীরা বিভিন্ন রোগের চিকিৎসা নিতে পারবেন, ওষুধ ও পরামর্শ দেয়া হবে।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, রংপুর, লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার মানুষের ক্যানসার ও নারীদের বিভিন্ন রোগের চিকিৎসার জন্য অপু মুনশি ট্রাস্টের পক্ষ থেকে এখানে একটি হাসপাতালের নির্মাণ কাজ চলছে। রোটারি ক্লাব উত্তরা এ হাসপাতাল নির্মাণে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে।

টিপু মুনশি বলেন, এ অঞ্চলে শিক্ষা প্রসারের জন্য রমজান আলী মুনশি কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। সন্তানদের স্কুল এবং কলেজে পাঠাবেন। শিক্ষিত সন্তান আপনার সম্পদ। মেয়েদের শিক্ষার জন্য সরকার বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। আজ কয়েকজন মেয়েকে বাইসাইকেল উপহার দেয়া হচ্ছে। মেয়েদের এগিয়ে নিতে আমাদের সবাইকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে বলেও জানান তিনি।

পীরগাছার রমজান আলী মুনশি কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম হক্কানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- রোটারিয়ান আইরিন মালবিকা মুনশি, পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন, রোটারি ক্লাব উত্তরার প্রেসিডেন্ট সামছুল করীম, উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারি আব্দুল্লাহ আল মামুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *