বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

ব্রুনাইয়ের সাথে এক সঙ্গে চুক্তি ও তিন সমঝোতা স্মারক সই

ব্রুনাইয়ের সাথে এক সঙ্গে চুক্তি ও তিন সমঝোতা স্মারক সই
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ-ব্রুনাইয়ের মধ্যে একটি চুক্তি ও তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। আজ রোববার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ সফররত ব্রুনাইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়াহর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক শেষে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

জানা গেছে, বৈঠক শেষে ব্রুনাই ও বাংলাদেশের মধ্যে বিমান চলাচল সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এ ছাড়াও জনশক্তি রফতানি, জ্বালানি সহযোগিতা ও নাবিকদের সার্টিফিকেশন সংক্রান্ত তিনটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এরআগে বিকেল পৌনে ৪টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে ব্রুনাই দারুসসালামের সুলতান হাসানাল বলকিয়াহকে উষ্ণ অভ্যর্থনা জানান সরকার প্রধান শেখ হাসিনা। এরপর দুই নেতার মধ্যে একান্ত বৈঠক শুরু হয়।

তিন দিনের রাষ্ট্রীয় সফরে গতকাল শনিবার দুপুরে ঢাকায় পৌঁছান সুলতান বলকিয়াহ। এ সময় বিমানবন্দরে তাকে লালগালিচা সংবর্ধনা দিয়ে স্বাগত জানায় বাংলাদেশ। সুলতানকে বিমানবন্দরে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বিমানবন্দর থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধ গিয়ে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান সুলতান। পরে ধানমণ্ডি ৩২ নম্বরে গিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। শনিবার রাতে তিনি বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের দেওয়া নৈশভোজে অংশ নেন।

আগামীকাল সোমবার ঢাকা ত্যাগ করার কথা রয়েছে ব্রুনাইয়ের সুলতানের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *