সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আমি বৈবাহিক ধর্ষণের শিকার : বাঁধন বিদেশি লবিস্টদের পরামর্শে ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ : পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভারতের বিপক্ষে জয়ে প্রধানমন্ত্রীর অভিনন্দন এই পারফরম্যান্স আমার জন্য সত্যিই স্মরণীয়: মিরাজ নাইজেরিয়ায় মসজিদে বন্দুক হামলা, ইমামসহ নিহত ১২ এম্বাপ্পের জাদুতে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স মশক নিধন কার্যক্রমে কর্মীদের অবহেলা পেলে কঠোর ব্যবস্থা : মেয়র আতিক নেছারাবাদ উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ভারতের বিপক্ষে জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে রাসিক মেয়রের অভিনন্দন ১০ তারিখে বিএনপি পাকিস্তানিদের মতোই আত্মসমর্পণ করবে: তথ্যমন্ত্রী রাজশাহীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ মনি’র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত আজ অব্দি শাকিব খানের কাছ থেকে আর্থিক সহায়তা নিইনি: বুবলী রাজশাহীতে লোকাল গর্ভনমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্ট বাস্তবায়ন ভিত্তিক কর্মশালা অনুষ্ঠিত রাসিক মেয়রের সাথে লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রিসপন্স এন্ড রিকভারি প্রজেক্টের প্রতিনিধিদের সৌজন্য সাক্ষাৎ মিরাজের বীরত্বে রুদ্ধশ্বাস জয় বাংলাদেশের

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন কৌতিনহো

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন কৌতিনহো

স্পোর্টস ডেস্ক : 
দরজায় কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। আগামী ২০ নভেম্বরে পর্দা উঠছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ ফুটবল বিশ্বকাপের। তার আগে দুঃসংবাদ পেল লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। চোটের কারণে ছিটকে গেলেন ব্রাজিলের অন্যতম সেরা তারকা ফিলিপে কৌতিনহো।

ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার (৬ নভেম্বর) রাতে স্বাগতিক অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-১ গোলে হেরেছে ক্রিস্টিয়ানো রোনালদোরা। কিন্তু এই ম্যাচে খেলেননি কৌতিনহো। স্কোয়াডে না থাকায় অনেকের ধারণা ছিল ফর্মের কারণে বাদ পড়েছেন ব্রাজিলিয়ান তারকা। কিন্তু ম্যাচ শেষে দুঃসংবাদ শোনালেন অ্যাস্টন ভিলা কোচ উনাই এমিরি।
কাতার বিশ্বকাপের জন্য সোমবার (৭ নভেম্বর) দল ঘোষণা করবে ব্রাজিল। তার ঠিক একদিন আগেই এমন দুঃসংবাদ পেল সেলেসাওরা। জানা গেছে, কৌতিনহো অনুশীলনের সময় ঊরুর পেশিতে চোট পেয়েছেন। এতে ৯ থেকে ১০ সপ্তাহ এই উইঙ্গারকে মাঠের বাইরে থাকতে হবে।

কৌতিনহোর চোটে অবশ্য তিতের জন্য তেমন সমস্যা না। কারণ আক্রমণাক্তক এই মিডফিল্ডারের সাম্প্রতিক নৈপুণ্য ব্রাজিল কোচের পক্ষে কথা বলছিল না। গত জানুয়ারিতে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা থেকে ধারে অ্যাস্টন ভিলায় এসেছেন ৩০ বছর বয়সী তারকা ফুটবলার। ২০২১-২২ মৌসুমের বাকি অংশে তিনি ১৯ ম্যাচ খেলে গোল করেছেন ৫টি। আর নতুন মৌসুমে তাকে স্থায়ীভাবে দলভুক্ত করার পর গোল তো পানইনি, গোলে অ্যাসিস্টও করতে পারছেন না! চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেছেন কৌতিনহো। কিন্তু প্রাপ্তির খাতা শূন্য!

তাই রোববার (৬ নভেম্বর) ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচে কৌতিনহোর দলে না থাকার বিষয়টি অবাক হওয়ার মতো ছিল না। কিন্তু ম্যাচ শেষে কোচ বললেন, কৌতিনহো চোটে আক্রান্ত। মাঠের বাইরে তার কতদিন থাকতে হবে, তা জানা নেই। তবে বিশ্বকাপ বিরতির পর খেলা শুরুর আগপর্যন্ত তিনি খেলতে পারবেন না। পেশির চোটের কারণে দীর্ঘ সময়ের জন্যই তাকে মাঠের বাইরে থাকতে হবে।

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন কৌতিনহো। গ্রুপ পর্বে সুইজারল্যান্ড ও কোস্টারিকার বিপক্ষে দুটি গোল করেন ব্রাজিলিয়ান তারকা। এরপর কোয়ার্টার ফাইনালেও করেছেন অ্যাসিস্ট। শুধু তাই নয়, ২০২২ বিশ্বকাপের বাছাইপর্বে করেন ২ গোল। তবে চলতি বছরের ফর্ম অনুকূলে না থাকায় কাতারে তার খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। আর তাই, দল ঘোষণার আগে চোটই হয়তো এই সংশয়ের মীমাংসা করে দিল!

আগামী ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ব্রাজিল। ‘জি’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ সুইজারল্যান্ড (২৮ নভেম্বর) ও ক্যামেরুন (২ ডিসেম্বর)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *