বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
৯৪ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন জোড়া লাগা নুহা-নুবার চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী তিতাসে ৩২শ কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ অনুষ্ঠিত  অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পাবনা পুলিশ সুপার যমুনা-হুরাসাগরে ইলেকট্রনিক্স ডিভাইস দিয়ে রাতের আধারে মাছ শিকার বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে রাউজানে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার ‘আওয়ামী লীগ গরীব দুখী মেহনতি মানুষের কল্যানে রাজনীতি করে’ -কম্বল বিতরণ অনুষ্ঠানে এমপি মুহিব

বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলায় ৪ জন গ্রেফতার

বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলায় ৪ জন গ্রেফতার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : 
সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা এবং তার গাড়ি ভাঙচুরের ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। মামলাটি অধিকতর তদন্তের জন্য গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে দেওয়া হয়েছে বলে জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) এ কে এম হাফিজ আক্তার।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, অবসরপ্রাপ্ত বিচারপতি মানিকের ওপর হামলা এবং তার গাড়ি ভাঙচুরের ঘটনায় পল্টন থানায় মামলা হয়েছে। এখন পর্যন্ত জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে গ্রেফতার করা হয়েছে।

হাফিজ আক্তার বলেন, বুধবার (২ নভেম্বর) বিকালে রাজধানীর পল্টন এলাকায় হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় রাতে পল্টন থানায় একটি মামলা করা হয়। বিকালে পল্টন এলাকায় বিএনপির সমাবেশ ছিল। এ সমাবেশ থেকেই শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলা করা হয়েছে। এ সময় তার গাড়ি ভাঙচুর করেন দুর্বৃত্তরা। মামলায় বিএনপির অজ্ঞাতনামা ৫০ নেতাকর্মীকে আসামি করা হয়।

হাফিজ আক্তার বলেন, মামলাটি তদন্তের দায়িত্ব ডিবিকে দেওয়া হচ্ছে। ওই মামলায় জড়িতদের সবাইকে আইনের আওতায় আনা হবে।

গ্রেফতারকৃতরা হলেন- ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সুমিত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন খান এবং কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান ও মো. সাগর।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া জানান, মামলা নথিভুক্ত হওয়ার পর রাতেই রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে পল্টন থানা পুলিশ। গ্রেফতারকৃতরা সবাই ছাত্রদলের বর্তমান ও সাবেক বিভিন্ন কমিটির নেতা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিএনপির মিছিল থেকে শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা হয়। হামলার বিষয়ে বিচারপতি মানিক জানান, বুধবার (২ নভেম্বর) বিকেল ৪টা থেকে সোয়া ৪টার দিকে একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে মতিঝিল থেকে কারওয়ান বাজার যাওয়ার সময় পল্টনে বিএনপির সমাবেশ থেকে এ হামলা চালানো হয়েছে। বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ তার।

হামলার ঘটনায় মাথায় গুরুতর আঘাত পেয়ে চিকিৎসকদের পরামর্শে ধানমন্ডির ল্যাব এইড হাসপাতালে ভর্তি রয়েছেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *