বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

বিএনপি লাশের রাজনীতি করে না : নজরুল

বিএনপি লাশের রাজনীতি করে না : নজরুল
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : 

আমরা লাশ নিয়ে রাজনীতি করি না। বরঞ্চ জনগণের দাবি আদায়ের জন্য লাশ হওয়ার প্রস্তুতি নিয়ে আমরা আন্দোলন করি। তারা যেসব কথা বলে এসব কথা তাদের আর সঠিক বা ভালো কথা বলার মুখও নেই, তাদের সামার্থ্যও নেই বলে মন্তব্য করেছেন নজরুল ইসলাম খান।

আজ রোববার (২৩ অক্টোবর) বিকালে ২০ দলীয় জোটের শরিক দুই দলের সঙ্গে সংলাপ শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন।

নজরুল বলেন, লাশ যদি আন্দোলনের হাতিয়ার হয়, তাহলে বিএনপির প্রায় হাজার খানেক মানুষকে খুন করা হয়েছে, গুম করা হয়েছে। হাজার মানুষকে গুম করা হয়েছে। সাম্প্রতিক এই আন্দোলনে গত কয়েক মাসে আমাদের পাঁচজন সহকর্মীকে হত্যা করা হয়েছে।

তত্ত্বাবধায়ক সরকারের চিন্তা বিএনপিকে ভুলে যেতে হবে বলে ওবায়দুল কাদেরের মন্তব্য প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে নজরুল ইসলাম খান বলেন, ‘আমরা ভুলে গেলে উনাদের সুবিধা হয়। কিন্তু, তাদের মনে রাখা উচিত যে, তাদের সুবিধার জন্য আমরা রাজনীতি করি না। আমরা বাংলাদেশের জনগণের সুবিধার জন্য রাজনীতি করি। আর বাংলাদেশের মানুষের সুবিধা হবে দেশে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে।’

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিকেল ৪টায় ন্যাপ ভাসানী এবং বিকেল ৫টায় পিপলস লীগের চেয়ারম্যান গরীবে নেওয়াজের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে বসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে নজরুল ইসলাম খানও ছিলেন।

এই সংলাপে আজহারুল ইসলাম ন্যাপ-ভাসানী ও গরীবে নেওয়াজ পিপলস লীগ নিজ নিজ দলের ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

ন্যাপ ভাসানীর অন্যদের মধ্যে ছিলেন আকমন হোসেন, নুরুল আমিন, মহসিন তফাদার, আজিজুল হক, ছাইফুল ইসলাম, লুতফর রহমান, শাহীন আলম, মো. সাকীব ওমো. আল আমীন প্রমুখ।

পিপলস লীগের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সৈয়দ মাহবুব হোসেন, দুলাল হোসেন, রফিকুল ইসলাম, দেলোয়ার হোসেন, শাহিন হোসেন, খন্দকার সুমন ও তামিম হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *