বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
৬ দিনে ৭৪৫ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’ পুলের ধারে বসে চুরুট ধরালেন সুস্মিতা দেশে চার হাজার ৬৩৩টি ইটভাটা অবৈধ: সংসদে পরিবেশমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বৃদ্ধি করতে হবে : মহিলাবিষয়ক প্রতিমন্ত্রী চার্লসের সেঞ্চুরিতে রেকর্ড গড়ে কুমিল্লার জয় মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি : মেয়র আতিক দেশে উচ্চশিক্ষিত বেকার বাড়ছে : রাষ্ট্রপতি আকাশে কেবিন ক্রুকে নারী যাত্রীর থাপ্পড় সাহস থাকলে দেশে আসুন : স্বরাষ্ট্রমন্ত্রী পকেটে আহলে হাদিসের দুই কোটি ভোট : সংসদে এমপি রহমতুল্লাহ প্ররোচনায় পড়ে র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা : সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী কারামুক্ত যুবদল নেতা নয়ন ‘ভারতীয় ছবি রিলিজের পক্ষে সবাই থাকলেও আমি নেই’-রাউজানে অভিনেতা রুবেল ইসলামপুরে দৈনিক গণমুক্তি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত অবসরে গেলেন সকলের প্রিয় ফজলু স্যার

ফরিদপুরে ২১ দিনব্যাপী জসীম মেলার উদ্বোধন

ফরিদপুরে ২১ দিনব্যাপী জসীম মেলার উদ্বোধন

নাজিম বকাউল, বিশেষ  প্রতিনিধি (ফরিদপুর):
ফরিদপুরে ২১ দিনব্যাপী জসীম মেলা-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেলে শহরের অম্বিকাপুরে জসীম উদ্যানে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়।
প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা এবং পল্লীকবির জামাতা তৌফিক-ই-ইলাহী চৌধুরী (বীর বিক্রম) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।
ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফরিদপুরের পুলিশ সুপার মোঃ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট শিল্পপতি এ কে আজাদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহ্ মোঃ ইশতিয়াক আরিফ।
এছাড়া বরেণ্য অতিথি হিসেবে উপস্থিত হন কবি পুত্র ড. জামাল আনোয়ার, কবি পুত্র খুরশিদ আনোয়ার, কবি কন্যা আসমা জসিম উদ্দিন তৌফিক। এছাড়াও অনুষ্ঠানে জেলা ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ফরিদপুরে ২১ দিনব্যাপী জসীম মেলার উদ্বোধন
জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ মেলায় থাকবে হস্ত, মৃৎ, বাঁশ ও বেত শিল্পসহ গ্রামীণ মানুষের ব্যবহৃত নিত্যদিনের জিনিসপত্রের দুইশ স্টল রয়েছে। এছাড়া প্রতিদিন বিকালে মেলার মাঠ প্রাঙ্গণে জসীম মঞ্চে গান, নাচ, নাটকসহ বিভিন্ন লোকজ সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।   এছাড়াও শিশু-কিশোরদের বিনোদনের জন্য থাকছে সার্কাস, নাগরদোলাসহ বিভিন্ন রকমের রাইডস্।
উল্লেখ্য, এর আগে প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম ফরিদপুরে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার। এরপর প্রধানমন্ত্রীর উপদেষ্টা পল্লী কবি জসীমউদ্দীনের কবর জিয়ারত সহ পল্লীকবি জসীম উদদীন স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন এবং সবশেষে  আনছার উদ্দিন উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন তিনি।
বা/খ: এসআর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *