শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কলাপাড়ায় নারী কৃষকদের মানববন্ধন, সংবাদ সম্মেলন আজ না হয় কাল, খবরটা জানাজানি হবেই : সিদ্ধার্থ ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকদের ঝগড়ায় সংঘর্ষে নিহত ১ চরাঞ্চলে ভূট্টা চাষে কৃষকের আগ্রহ বেড়েছে  আমাদের হৃদয় আছে বলেই আমরা সেমিফাইনালে : মার্তিনেস নিষেধাজ্ঞা প্রত্যাহার করলে ইরান পরমাণু চুক্তি মেনে চলবে : তেহরান কটিয়াদীতে মুরগির বিষ্ঠা দিয়ে মাছ চাষ স্বাস্থ্যঝুঁকি বাড়ছে দুপুরের পর জেলেরা গভীর সাগরে যেতে পারবে ইনজেকশন দিয়ে স্বাবলম্বী দেড় শতাধিক নারী বঙ্গবন্ধু তরুণ লেখক পরিষদের সম্মেলন ও গুণীজন সম্মাননা রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বেগম রোকেয়া দিবস উদযাপন গোলাপবাগে ইন্টারনেট নেই, মোবাইলে কলড্রপ খালেদা জিয়ার হাত কালো নয়, সাদা: আফরোজা আব্বাস পটুয়াখালীর “শ্রেষ্ঠ জয়িতা” কলাপাড়ার মিলি রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ মানবাধিকার লঙ্ঘনের শামিল: আইনমন্ত্রী

প্রকাশিত হয়েছে ওয়াসিকা নুযহাত ফারিয়ার উপন্যাস ‘সেদিন অক্টোবর’

নিজস্ব প্রতিবেদক :

অমর একুশে বইমেলা ২০২০ এ প্রথম প্রকাশিত হয়েছিল লেখক ওয়াসিকা নুযহাতের সমকালীন উপন্যাস ‘অক্টোবর রেইন’। পরিবার, প্রেম, বন্ধুত্ব এবং ভার্জিনিয়ার প্রাকৃতিক নিসর্গকে কেন্দ্র করে রচিত স্নিগ্ধ এই উপন্যাস সাহিত্যপ্রেমী পাঠকের মনে তুমুল সমাদৃত হয়।

সুদক্ষ লেখনী, চরিত্র-চিত্রন এবং নিখুঁত বর্ণনা পাঠক হৃদয় ও মস্তিষ্কে প্রভাব ফলে। কাল্পনিক চরিত্র আরশান-সকাল, বিন্দুবাসিনী মন ও মননে আজও গেঁথে আছে। চর্মচক্ষুতে না দেখেও ভার্জিনিয়ার প্রেমে পড়ে, হরিণডাঙায় মুগ্ধ হয়ে; সর্বোপরি আরশান-সকাল এবং অক্টোবরে আচ্ছন্ন হয়ে অগণিত পাঠক লেখকের কাছে অনুরোধ রাখে প্রিয় চরিত্রদের আরেকটু সান্নিধ্য পাওয়ার।

অবশেষে পাঠকের তুমুল আগ্রহে আরশান-সকাল এবং ভার্জিনিয়ার অক্টোবর নিয়ে লেখক হাজির হয়েছেন ‘সেদিন অক্টোবর’ উপন্যাসিকা নিয়ে। লেখকের পক্ষ থেকে অক্টোবরপ্রেমী পাঠকের নিকট এ যেন একরাশ ভালো লাগা। এই উপন্যাস অনেক পাঠকের কাছে অক্টোবর মাসকে অধিকতর বিশেষ করে তুলেছে। ভার্জিনিয়ার রূপ-লাবণ্য, চরিত্রগুলোর মনস্তাত্ত্বিক টানাপোড়েন এবং অক্টোবরের সোনাঝরা রৌদ্রজ্বল স্নিগ্ধতার আলিঙ্গনে ‘সেদিন অক্টোবর’ পাঠকমনে তৃপ্তিময় হয়ে উঠুক।

বইটি প্রকাশিত হয়েছে আজব প্রকাশনী থেকে।

পাঠকমুগ্ধ লেখক ওয়াসিকা নুযহাতের অন্যান্য প্রকাশিত বই- খাঁচার ভিতর অচিন পাখি (২০১৬),মাঝে মাঝে তব (২০১৭), বৃষ্টিমহল (২০১৮), মন সায়রের পাড়ে (২০১৯), বৃষ্টিমহল ২ (২০২০), বৃষ্টিমহল ৩ (২০২১), হৃদয়াক্ষী (২০২১), উড়ান মেঘের দেশে (২০২২)।

বা/খ:জই


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *