বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
বিজয়ের মাস শুরু সৌদি আরবকে হারিয়েও নক আউটে যেতে পারলো না মেক্সিকো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা বৃহস্পতিবার থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট ১৬ বছর পর ডেনমার্ককে হারিয়ে শেষ ষোলো’তে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়েও তিউনিসিয়ার কান্না রাউজানে ডাকাতির ঘটনায় র‌্যাবের হাতে আরো এক ডাকাত আটক রাউজানে স্কুল থেকে ফেরার পথে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় যুবক কারাগারে রাউজানে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার ‘আওয়ামী লীগ গরীব দুখী মেহনতি মানুষের কল্যানে রাজনীতি করে’ -কম্বল বিতরণ অনুষ্ঠানে এমপি মুহিব ডিমলায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা রিজার্ভ কমে ৩৩ বিলিয়নে নেমেছে নিউজিল্যান্ডদের কাছে সিরিজ হারল ভারত তিন নারী রেফারি, ইতিহাস গড়তে যাচ্ছে কাতার বিশ্বকাপ কীর্তি সুরেশের বিয়ে

পাবিপ্রবিতে ছাত্রলীগের সাধারন সম্পাদককে অবাঞ্চিত ঘোষণা, ক্যাম্পাসে বিক্ষোভ

আল এহসান হক মাসুক , পাবনা :

নবগঠিত পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক নুরুল্লাহকে রাজাকার পরিবারের সন্তান আখ্যায়িত করে তাকে অবাঞ্চিত ঘোষণা ও বিক্ষোভ মিছিল করেছেন বিশ্ববিদ্যালয় পদবঞ্চিত নেতাকর্মীরা। এ সময় তার পদত্যাগও দাবি করেছেন তারা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় স্বাধীনতা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। মিছিল বিশ্ববিদ্যালয়ের প্রধান গেট ও ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যেমে শেষ হয়।

এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা বলেন, নুরুল্লাহের পুরো পরিবার রাজাকার। তার বাবা আব্দুল আলিম ও দাদা মহিরুদ্দিন মকাই, ৭১-এ মুক্তিযোদ্ধাকালীন সময়ে দেশবিরোধী কর্মকান্ডের জড়িত ছিলো। ইতোমধ্যেই বিষয়টি নিয়ে পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক প্রকল্প কমান্ডার মো. আলী জব্বার , মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম, মোঃ আব্দুর রাজ্জাকসহ ১৩ জন মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে লিখিত অভিযোগ দিয়েছিলেন। এরপরও কেন্দ্রীয় ছাত্রলীগ তার মতো বিতর্কিত ব্যাক্তিকে সাধারন সম্পাদক বানিয়েছে, যা খুবই দুঃখজনক। তারা আরো বলেন , পাবিপ্রবির ত্যাগী নেতাকর্মী এই বিতর্কিত সাধারন সম্পাদককে মানতে পারছেন না, মানবেন না। তাকে সমস্ত নেতাকর্মীরা অবাঞ্চিত ঘোষণা করেছে। অবিলম্বে তাকে পদত্যাগ করতে হবে না হলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে ক্যাম্পাসে প্রতিহত করবে। এর আগে মঙ্গলবার (০৮ নভেম্বর) রাতে নবগঠিত পাবনা জেলা ছাত্রলীগের কমিটির সাধারন সম্পাদক মীর রবিউল ইসলাম সীমান্তকেও অবাঞ্চিত ঘোষণা করেন পদবঞ্চিত নেতাকর্মীরা। অবিলম্বে তাকে বহিস্কার না করা হলে তাকেও পাবনায় প্রতিহতের ঘোষণা দিয়েছেন তারা।

উল্লেখ্য , গত সোমবার (০৭ নভেম্বর) পাবনা জেলা ছাত্রলীগ এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই দুটি ইউনিটের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে ৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটিতে সভাপতি পদে মিজানুর রহমান সবুজ ও সাধারন সম্পাদক পদে মীর রবিউল ইসলাম সীমান্তকে অনুমোদন দেওয়া হয়েছে। আর ১৯ সদস্যের কমিটিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েরকমিটিতে সভাপতি করা হয়েছে ফরিদুল ইসলাম বাবুকে , সাধারন সম্পাদক করা হয়েছে মো. নূরুল্লাহকে।

বা/খ: এসআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *