শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ও তাদের আশ্রয়দাতাদের চাহিদা পূরণে পাশে আছে যুক্তরাষ্ট্র বিএনপির ভেন্যু নিয়ে দ্বিধাদ্বন্দ্ব শুক্রবার কেটে যাবে: হারুন ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচের দিন ঝড়বৃষ্টির শঙ্কা চিকিৎসকরা উপজেলায় যেতে চান না : স্বাস্থ্যমন্ত্রী সচিবরা নিজেদের রাজা মনে করেন: হাইকোর্ট বিএনপি চায় কমলাপুর স্টেডিয়াম, ডিএমপি বলছে বাঙলা কলেজ নারী শিক্ষার প্রসারে বেগম রোকেয়ার অবদান অন্তহীন প্রেরণার উৎস: প্রধানমন্ত্রী ‘বিয়ে’ করছেন শুভ-অন্তরা! দুজনেরই সিদ্ধান্ত বিয়ে করব না: নুসরাত ফারিয়া স্পিকারের সঙ্গে চীন রাষ্ট্রদূতের সাক্ষাৎ হাসপাতালে রোগীদের বারবার একই টেস্ট বন্ধ কর‍তে হবে : মেয়র আতিক নয়াপল্টনে ‘সহিংসতা’র সুষ্ঠু তদন্ত চায় যুক্তরাষ্ট্র ফখরুল সাহেব, হুঁশ হারাবেন না, অবস্থা শিশুবক্তার মতো হবে: হানিফ রাঙ্গাবালীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ  সাঁথিয়ায় অটোবাইক চাপায় প্রাণ গেল শিশুর

নেদারল্যান্ডস কাছে হেরে সেমি থেকে ছিটকে গেলো জিম্বাবুয়ে

নেদারল্যান্ডস কাছে হেরে সেমি থেকে ছিটকে গেলো জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক : 
চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে আগেই বিদায় ঘটেছে নেদারল্যান্ডসের। তবে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে ডু অর ডাই ম্যাচ ছিল জিম্বাবুয়ের জন্য। কিন্তু ডাচদের সামনে মাত্র ১১৭ রানের অল্প সংগ্রহেই গুঁটিয়ে গিয়েছিল সিকান্দার রাজারা। ফলে ১১৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে টম কুপার ও ম্যাক্স ও’ডাউডের কল্যাণে ১২ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় পায় ডাচরা। এতে বিশ্বকাপে জিম্বাবুয়ের ‘বিদায় ঘণ্টা’ বাজিয়েই ছাড়ল নেদারল্যান্ডস।

বুধবার (২ নভেম্বর) অ্যাডিলেট ওভালে ১১৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে নেদারল্যান্ডস দলীয় ১৭ রানে স্টিফেন মাইবার্গের উইকেট হারায়। এরপর টম কুপারকে নিয়ে ম্যাক্স ও’ডাউড ৭৩ রানের জুটি গড়ে জয়ের পথ তৈরি করে দেন।

কুপার এবারের বিশ্বকাপের আসরে ব্যক্তিগত সর্বোচ্চ ৩২ রান করে বিদায় নিলেও ম্যাক্স ও’ডাউড ফিফটি করার পর বিদায় নেন। তার বিদায়ের আগে ফেরেন কলিন অ্যাকারম্যানও। শেষদিকে অধিনায়ক স্কট এডওয়ার্ডসকে সাজঘরে ফেরান জিম্বাবুয়ে। তাতে শুধু জয়ের জন্য অপেক্ষায় বাড়ে নেদারল্যান্ডসের। শেষ পর্যন্ত ১২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ডাচরা।

বোলিংয়ে জিম্বাবুয়ের পক্ষে রিচার্ড নাগারভা ও ব্লেসিং মুজারাবানি ২টি করে উইকেট লাভ করেন। এছাড়া লুক জংউই পান ১টি উইকেট।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিন। কিন্তু দলীয় ২০ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল তারা। এরপর শন উইলিয়ামস ও সিকান্দার রাজা ৪৮ রানের জুটি গড়ে দলের প্রাথমিক চাপ সামাল দেন। কিন্তু ২৩ বলে ২৮ রান করে উইলিয়ামসের বিদায়ের পর দ্রুত বিদায় নেন মিল্টন শুম্বাও।

কিন্তু রাজা তার হাত খুলেই ব্যাট করছিলেন। কিন্তু ২৪ বলের ইনিংসে সমান তিনটি করে চার-ছক্কা মেরে ৪০ রানে বিদায় নেন রাজাও। এরপর নেদারল্যান্ডসের বোলাররা আরও বিধ্বংসী হয়ে ওঠেন। যার কারণে ১৯ ওভার ২ বলে মাত্র ১১৭ রানেই গুটিয়ে যায় আফ্রিকার দলটি।

নেদারল্যান্ডসের পক্ষে বোলিংয়ে পল ভ্যান মিকেরেন ৩টি উইকেট লাভ করেন। এ ছাড়া ব্রেন্ডন গ্লোভার, লোগান ভ্যান বেক, বাস ডি লিড ২টি করে উইকেট পান। অন্য উইকেটটি পান ফ্রেড ক্লাসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *